আওয়ামী লীগে গুরুত্বপূর্ণ পদপ্রাপ্তদের রাখা হবে না মন্ত্রিসভায়

যুগবার্তা ডেস্কঃ আসন্ন ২০ তম জাতীয় কাউন্সিলে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে যারা গুরুত্বপূর্ণ পদ পাবেন তাদেরকে মন্ত্রিসভায় রাখা হবে না। দলটির সূত্র থেকে জানা যায়, এমন ঈঙ্গিত দিয়েছে দলের সভানেত্রী শেখ হাসিনা। আরও জানা গেছে, যুগ্ম সম্পাদক ও বিভাগীয় সাংগঠনিক সম্পাদকদের কাউকেই মন্ত্রিসভায় রাখা হবেনা।
আওয়ামী লীগের গঠনতন্ত্র সংশোধন উপ- কমিটির বৈঠক শেষে শুক্রবার ড, আব্দুর রাজ্জাক এমপি গণমাধ্যমকে জানিয়েছেন, আগামীতে যুগ্ম সাধারণ সম্পাদক ৩ টি থেকে বাড়িয়ে ৪ টি এবং সাংগঠনিক সম্পাদক ৭ টির পরিবর্তে ৮ টি করার প্রস্তাব করা হবে কাউন্সিলে।
আওয়ামী লীগের বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক ও ৬ জন সাংগঠনিক সম্পাদককে মন্ত্রিসভার বাইরে রাখা হয়েছে। চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক বীর বাহাদুর এমপিকে কেবল মন্ত্রিসভায় রাখা হয়েছে।
অপর একটি সূত্রে জানা গেছে, দলের সাধারণ সম্পাদক যাকেই করা হোক তাকে দপ্তরবিহীন মন্ত্রী করা হতে পারে। দলীয় কাছে অধিক সময় যাতে দিতে পারে সেজন্য সাধারণ সম্পাদককে মন্ত্রণালয় কাছে ব্যস্ত না রাখার চিন্তা ভাবনা চলছে।
জানা গেছে, প্রচার সম্পাদক, তথ্য ও গবেষণা সম্পাদক, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদকসহ সম্পাদক মন্ডলির গুরুত্বপূর্ণ পদে আসাদেট মন্ত্রিসভার বাইরে রাখা হতে পারে।