অর্থমন্ত্রী ‘রাজনৈতিক ভাষায়’ কথা বলুন: বিএনপি

34

যুগবার্তা ডেস্কঃ‘বিএনপি কোনো দলই না’ অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের দেওয়া এই বক্তব্য প্রত্যাহার করার আহ্বান জানিয়েছে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, অর্থমন্ত্রীর মতো একজন জ্যেষ্ঠ মানুষের কাছ থেকে এই ধরনের বক্তব্য ‘অপ্রত্যাশিত’। অর্থমন্ত্রীকে ‘রাজনৈতিক ভাষায়’ কথা বলারও পরামর্শ দিয়েছেন বিএনপি মহাসচিব।
বুুধবার দুপুরে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সস্মেলনে এই আহ্বান জানান তিনি। আগামী অর্থবছরের প্রস্তাবিত বাজেটের আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
সম্প্রতি রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বাজেটোত্তর এক সংবাদ সম্মেলনে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, ‘বিএনপি কোনো দলই না।’
মির্জা ফখরুল বলেন, ‘বিএনপির মতো একটি পুরোনো রাজনৈতিক দল, যারা বাংলাদেশের রাজনীতিতে সবচেয়ে বড় ও গুরত্বপূর্ণ ভূমিকা পালন করেছে; সেই দলকে রাজনৈতিক দল নয় বলাটা তার কাছ থেকে আমরা আশা করিনি। তিনি বয়োবৃদ্ধ লোক, প্রায়ই তিনি এই ধরনের কথা বলে থাকেন। তিনি তার এই বক্তব্য প্রত্যাহার করবেন এবং রাজনৈতিক ভাষায় কথা বলবেন- এটা তার কাছ থেকে আশা করি।’
এ সময়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফ, আব্দুল্লাহ আল নোমান, সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা এনাম আহমেদ চৌধুরী, আব্দুল আউয়াল মিন্টু উপস্থিত ছিলেন।