অর্থনৈতিক সমৃদ্ধি ও বিমান বন্দর উন্নয়ন অঙ্গাঙ্গীভাবে সম্পৃক্ত-শেড উদ্বোধনকালে মেনন

73

যুগবার্তা ডেস্কঃ বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন সময়ের একটি দেশের অর্থনৈতিক সমৃদ্ধি ও বিমান বন্দর উন্নয়ন অঙ্গাঙ্গীভাবে সম্পৃক্ত।মানুষের চাহিদা পূরণ ও দেশের অর্থনৈতিক উন্নয়নে রপ্তানী ও আমদানির বিকল্প নেই। এর বিশাল একটি অংশ বিন্দর বন্দর দিয়ে সম্পন্ন হয়। সময়ের প্রয়োজনে আমাদের রপ্তানী ও আমাদানির পরিমাণ দিন দিন অত্যন্ত দ্রুতগতিতে বৃদ্ধি পাচ্ছে। আমাদানি-রপ্তানী পণ্যসমূহের যথাযথ বিন্যাস এবং সঠিক সময়ে শিপমেন্ট ও ডেলিভারি প্রদানে অবকাঠামোগত সহযোগতিা প্রদানে সংশ্লিষ্ট ট্রেডবহিসমূহকেও এগিয়ে আসতে হবে। তিনি আজ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে বিজিএমইএর সহযোগিতায় নির্মিত কার্গো-শেড এর উদ্বোধনকালে এ কথা বলেন।
অনুষ্ঠানে উপস্থিত বিজিএমইএর সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, আমদানি-রপ্তানী পণ্যের বিশাল পরিমাণ বিমান বন্দরে অনাকাংখিত অসুবিধার সৃষ্টি করছিলো এ সংকট নিরসনে নতুন কার্গোশেড নির্মাণ অপরিহার্য হয়ে পড়েছিলো।
পরে মন্ত্রী ফিতা কেটে নতুন কার্গো শেডের উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব এস এম গোলাম ফারুক, সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এহসানুল গনি চৌধুরী, অতিরিক্ত সচিব আবুল হাসনাত জিয়াউল হক, বিমানের এমডি মোসাদ্দিক আহমেদ, সিভিল এভিয়েশনের মেম্বর অপারেশন মোস্তাফিজুর রহমান, বিমান বন্দরের পরিচালক জাকির হোসেন প্রমুখ।