অযৌক্তিকভাবে পরিবহন ভাড়া বৃদ্ধি জনজীবনে দুর্ভোগ ডেকে আনবে -ওয়ার্কার্স পার্টি

50

যুগবার্তা ডেস্কঃ সরকার অযৌক্তিকভাবে সিএনজি চালিত পরিবহনে ভাড়া বৃদ্ধি করায় জনজীবনে দুর্ভোগ ডেকে আনবে এবং সমাজে শান্তি-শৃংখলা বিনষ্ট হবে। শুক্রবার (১১ সেপ্টেম্বর) বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ঢাকা মহানগরের উদ্যোগে এক প্রতিবাদ বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ এই অভিমত প্রকাশ করেন।
জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত প্রতিবাদ সমাবেশে মহানগর সভাপতি কমরেড আবুল হোসাইনের সভাপতিত্ব বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা কমরেড তপন দত্ত, কমরেড মোস্তফা আলমগীর রতন, কমরেড জাকির হোসেন, কমরেড সাব্বাহ আলী খান কলিন্স, নগর নেতা কমরেড জাহাঙ্গীর আলম ফজলু, কমরেড মুর্শিদা আখতার নাহার, কমরেড মদিনা খানম, কমরেড কামরুল হাসান নাসিম, কমরেড মুদাসিম বিল্লাহ সানী, আনোয়ারুল ইসলাম টিপু প্রমুখ। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল রাজধানীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পার্টি কার্যালয়ে এসে শেষ হয়।
সমাবেশে নেতৃবৃন্দ বলেন, সরকার কদিন আগে অন্যায় ও অযৌক্তিকভাবে গ্যাস ও বিদ্যুতের দাম বৃদ্ধি করেছিল। সে সময়ে আমরা বলেছিলাম গ্যাস ও বিদ্যুতের দাম বৃদ্ধি করা হলে তার প্রভাব নানা খাতে নানাভাবে ফেলবে। আমাদের আশংকাই প্রমাণিত হলো। সরকার বাস মালিকদের চাপে বাস ও সিএনজির ভাড়া বৃদ্ধি করেছে। সরকার বর্ধিত মূল্য অক্টোবর-নভেম্বরে কার্যকর করার ঘোষণা থাকলেও যাত্রী দুর্ভোগ গতকাল থেকেই লক্ষ্য করা গেছে। এ থেকে প্রমাণ হয় এ ব্যাপারে সরকারের কোন নিয়ন্ত্রণ নাই। নেতৃবৃন্দ বর্ধিত মূল্য প্রত্যাহার ও জনদুর্ভোগ লাঘবের কার্যকর পদক্ষেপ গ্রহণে সরকারের প্রতি আহ্বান জানান।