অভিনয় শিল্পী সংঘের সভাপতি সাচ্চু, সম্পাদক নাসিম

যুগোবার্তা ডেস্ক:অভিনয় শিল্পী সংঘের নির্বাচনে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন শহিদুল আলম সাচ্চু এবং সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন আহসান হাবিব নাসিম । ফলাফল অনুযায়ী সভাপতি পদে ২২০ ভোট এবং সাধারণ সম্পাদক পদে ৩৫১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন তারা।

অন্যদিকে, সভাপতির নিকটতম প্রতিদ্বন্দ্বী শহীদুজ্জামান সেলিম পেয়েছেন ১৯৮ ভোট এবং সাধারণ সম্পাদকের নিকটতম প্রতিদ্বন্দ্বী সিদ্দিকুর রহমান পান ১১৭ ভোট।

এছাড়া, সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন তিনজন। তারা হলেন- আজাদ আবুল কালাম, জাহিদ হোসেন শোভন ও তানভীন সুইটি।যুগ্ন সাধারণ সম্পাদকের দুটি পদে নির্বাচিত হয়েছেন আনিসুর রহমান মিলন ও রওনক হাসান।

সাংগঠনিক সম্পাদক পদে লুৎফর রহমান জর্জ, অর্থ সম্পাদক তানিয়া আহমেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ঊর্মিলা শ্রাবন্তী কর, দপ্তর সম্পাদক শামস সুমন, অনুষ্ঠান সম্পাদক বন্যা মির্জা, আইন ও কল্যাণ সম্পাদক শামীমা ইসলাম তুষ্টি, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পদে ওমর আয়াজ অনি নির্বাচিত হয়েছেন।

এদিকে সাত জন কার্য নির্বাহী পরিষদের সদস্য পদে নির্বাচিত হয়েছেন- আহসানুল হক মিনু, ইন্তেখাব দিনার, জাকিয়া বারী মম, নিকুল কুমার মণ্ডল, মুকুল সিরাজ-সনি রহমান (সমান সংখ্যক ভোট), সেলিম মাহবুব, সুজাত শিমুল নির্বাচিত হন।

প্রসঙ্গত, টেলিভিশন নাটকের অভিনয়শিল্পীরাই এই সংঘের সদস্য। নির্বাচনে ১২টি পদে ২৪টি আসনের জন্য লড়াই করছেন ৫০ জন অভিনয়শিল্পী। শুক্রবার সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত ৬০৮ জন অভিনয়শিল্পী ভোটার হিসেবে তাদের ভোট দিয়েছেন। তাদের ভোটাধিকারেই নির্বাচিত হল ২১ সদস্যের এ কমিটি। শনিবার বেলা ১১টায় নির্বাচন কমিশনার এস এম মহসীন ফলাফল ঘোষণা করেন।