অভিনয়ে আসছেন বচ্চনের নাতনি

38

বেশ কিছু দিন ধরেই ইন্টারনেটে ইতিউতি উঁকি মারছিল তার ছবি। কখনও শাহরুখের ছেলের সঙ্গে বিতর্ক, তো কখনও গোটা পরিবারের সঙ্গে সেলফি। অমিতাভ বচ্চনের নাতনি বলে কথা। তিনি যে নজর কা়ড়বেনই এতে আর অবাক হওয়ার কী আছে! অমিতাভের মেয়ে-জামাই শ্বেতা এবং নিখিল নন্দার মেয়ে নব্যা নভেলির অভিনয়ে আসা নিয়ে শোনা যাচ্ছিল কানাঘুষো। সত্যিই এ বার অভিনয়ে আসতে চলেছেন নব্যা। তবে এখনই সেলুলয়েডে নয়, প্যারিসের অপেরায় অভিনয়ে হাতে খড়ি হতে চলেছে নব্যার।
আগামী ২৮ নভেম্বর প্যারিসের হাই সোসাইটি ডেবিউটান্ট লা বলে আত্মপ্রকাশ করবে ২৫ জন কিশোরী। এদের মধ্যেই এক জন নব্যা। অনুষ্ঠানের আগে কুতুর গাউনে সেজে রিহার্সাল দিয়ে নিয়েছে ১৭ বছরের নব্যা। রিহার্সালের সেই ভিডিও প্রকাশ করেছেন গর্বিত বাবা, মা নিখিল ও শ্বেতা।
চোখে একরাশ স্বপ্ন নিয়ে চওড়া হাসিতে নব্যা জানায়, ‘‘আগে কোনও দিন এ রকম কিছু করিনি। আমি খুব উত্তেজিত, তবে বেশ নার্ভাস লাগছে। এখন নাচ শিখছি, পোশাক পরে ফিটিং ঠিক আছে কিনা দেখে নিচ্ছি। শোওয়ার ঘরেও হিল পরে হাঁটছি। মনে হচ্ছে স্টেজে উঠলেই পড়ে যাব!’’
মেয়ের মেকআপের জন্য প্যারিসের বিখ্যাত মেক আপ আর্টিস্টের সঙ্গে কথা বলে রেখেছেন শ্বেতা। নব্যার কুতুর গাউন ডিজাইন করেছে ডিওর। নবাগতদের আত্মপ্রকাশের জন্যই প্যারিসের ডেবিউটান্ট লা বল। যেই মেয়ের শরীরে বইছে বচ্চন-কপূর পরিবারের রক্ত তার আত্মপ্রকাশ যেন এমন অভিজাত মঞ্চেই মানায়। লন্ডনের সেভেন ওকস স্কুলের ছাত্রী নব্যা নভেলি নন্দা।-আনন্দবাজার।