অপারেশন ‘ঈগল হান্ট’ সমাপ্ত, জঙ্গি আবুসহ নিহত ৪

57

মাহী ইলাহি, শিবগঞ্জ থেকেঃ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের শিবনগর গ্রামে জঙ্গি আস্তানায় পরিচালিত অপারেশন ‘ঈগল হান্ট’ সমাপ্তি ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে ঘটনাস্থলে উপস্থিত রাজশাহী রেঞ্জের ডিআইজি খুরশীদ হোসেন এ অভিযান সমাপ্ত ঘোষণা করেন।
তিনি জানান, অভিযানে আবুসহ ৪ জঙ্গি নিহত। এক নারী ও শিশুকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এর আগে, আস্তানা থেকে এক নারী ও শিশুকে বের করে এনেছে আইনশৃঙ্খলা বাহিনী। বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে হলুদ শাড়ি পরা এক নারী ও ৫টা ২৫ মিনিটের দিকে এক শিশুকে বের করে অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হয়।
জীবিত উদ্ধার করা নারী ও শিশু নিহত জঙ্গি আবুর স্ত্রী ও সন্তান।
এর আগে সকাল থেকে মাইকে কয়েক দফা বলার পরও আত্মসমর্পণ না করায় বেলা সোয়া ৪টার দিকে ভেতরে থাকা দুই শিশুকে বের করে দেওয়ার আহ্বান জানানো হয়।
এদিকে বুধবার সন্ধ্যায় শুরু হওয়া অপারেশন ঈগল হান্টের দ্বিতীয় দিন শুরু হয় বৃহস্পতিবার সকাল সোয়া ৯টা থেকে। অভিযান শুরুর পর সেখানে শোনা যায় মুহুর্মুহু গুলির শব্দ। ১০টা ৬ মিনিটে একবার বিকট বিস্ফোরণ ঘটে।
দুপুর ১২টার দিকে শেষবারের মতো জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানানো হয়।
এছাড়াও বুধবার ভোর থেকে আস্তানা ঘিরে রাখার পরই আশপাশের বাড়ির বাসিন্দাদের নিরাপদ আশ্রয়ে চলে যেতে বলেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এরপর থেকেই অন্তত ২০টি পরিবার আত্মীয়-স্বজনের বাড়িতে আবার কেউ কেউ একটু দূরের কোনো প্রতিবেশির বাড়িতে আশ্রয় নেন।