Home জাতীয় অনুমোদন ছাড়াই সোনারগাঁও কলেজ মাঠে পশুর হাট, বেআইনি হলে ভেঙ্গে দেওয়া হবে–ডিসি

অনুমোদন ছাড়াই সোনারগাঁও কলেজ মাঠে পশুর হাট, বেআইনি হলে ভেঙ্গে দেওয়া হবে–ডিসি

41

নারায়ণগঞ্জ প্রতিনিধি: জেলা প্রশাসনের অনুমোদন ছাড়াই নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলা সরকারি ডিগ্রি কলেজ মাঠে বসানো হয়েছে কোরবানির পশুর হাট। সরকারের নীতিমালা অনুযায়ী সাধারণত শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে পশুর হাট বসানোর সুযোগ নেই। তবে ক্ষমতাসীন আওয়ামী লীগের স্থানীয় একটি প্রভাবশালী গ্রুপ ডিসি কার্যালয়ের অনুমোদন ছাড়া এবং নিয়ম-নীতির তোয়াক্কা না করে এই হাট বসিয়েছেন। সোনারগাঁওসহ নারায়ণগঞ্জ জেলায় করোনার সংক্রমণ যখন ঊর্ধ্বমুখী, তখন এরকম অনুমোদনহীনভাবে পশুর হাট বসায় স্থানীয়রা ক্ষুব্ধু।

জানা গেছে, কোরবানির পশুর হাট কোথায়-কোথায় বসবে- এব্যাপারে সোনারগাঁও উপজেলা পরিষদ থেকে আজ সোমবার প্রস্তাব গেছে ডিসি কার্যালয়ে। তবে ডিসি কার্যালয় এখনও এবিষয়ে সিদ্ধান্ত জানায়নি। এর আগেই সোনারগাঁও সরকারি ডিগ্রি কলেজ মাঠে পশুর হাট বসানো হয়েছে। গতকাল থেকে সেখানে পশু উঠানোও শুরু হয়েছে।
এবিষয়ে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মোস্তাইন বিল্লাহ সন্ধ্যায় জানান, পশুর হাটের বিষয়ে আজ সোমবার ডিসি কার্যালয় বৈঠক করেছে। সরকারের নীতিমালা ও বিধি-বিধান মেনে মঙ্গলবার পশুর হাটের অনুমোদন সম্পর্কিত তালিকা জানিয়ে দেওয়া হবে। তবে অনুমোদনের আগেই সোনারগাঁও সরকারি ডিগ্রি কলেজ মাঠে যদি পশুর হাট বসানো হয়ে থাকে, তাহলে সেটি অবশ্যই অন্যায় ও বেআইনি।

অভিযোগ খতিয়ে দেখে সত্যতা পেলে সেটি অবশ্যই ভেঙ্গে দেওয়া হবে। এক প্রশ্নের জবাবে ডিসি জানান, সাধারণত শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে পশুর হাটের অনুমোদন দেওয়া হয় না। তবে কোথাও যদি দীর্ঘকাল ধরে কোনো শিক্ষা প্রতিষ্ঠানের মাঠে হাট বসে থাকে এবং আশপাশে আর হাট না থাকে, সেক্ষেত্রে বিষয়টি বিবেচনা করা হয়।