Home জাতীয় অটোরিকশা-ভ্যান বন্ধের সিদ্ধান্ত বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

অটোরিকশা-ভ্যান বন্ধের সিদ্ধান্ত বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

42

ডেস্ক রিপোর্ট: অটোরিকশা-ভ্যান বন্ধের সরকারি সিদ্ধান্ত বাতিলের দাবিতে আজ সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন এবং অটোরিকশা-ভ্যান শ্রমিক ফেডারেশন। বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন ঢাকা মহানগর শাখার সভাপতি রাজু আহমেদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি জহিরুল ইসলাম, অটোরিকশা শ্রমিক ফখরুল, জহির, মোহাম্মদ আমিনুল, মোহাম্মদ রুবেল, শ্রমিক নেতা ভজন বিশ্বাস, মাসুদ রানা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, “লক্ষ লক্ষ পরিবারের মানুষের অন্ন কীভাবে জুটবে, তা নিয়ে আজ অটোরিকশা শ্রমিকরা দিশেহারা। সরকার কোনো বিকল্প ব্যবস্থা না করেই এই অযৌক্তিক সিদ্ধান্ত নিয়েছে। আমরা সরকারের কাছে দাবি জানাচ্ছি, অবিলম্বে অটোরিকশা-ভ্যান বন্ধের শ্রমিক স্বার্থবিরোধী সিদ্ধান্ত বাতিল করা হোক।”

অটোরিকশা শ্রমিকরা বলেন, “আমরা পরিবার-পরিজন নিয়ে কীভাবে বাঁচব? সরকার লকডাউন দিচ্ছে, কিন্তু আমাদের পেটের ক্ষুধার জ্বালার কথা তারা ভাবছে না। পুলিশ ও সরকারের দলীয় লোকজন আমাদের কাছ থেকে জোরপূর্বক মাসওয়ারী চাঁদা নেয়। অন্যায়ভাবে আমাদের গাড়ি আটকে অবৈধ গাড়ির কথা বলে চাঁদা (কমপক্ষে ১০০০ থেকে ১৫০০ টাকা) আদায় করে। অথচ আমাদের অটোরিকশার বৈধতা দেয় না। আমরা চাঁদাবাজি বন্ধ চাই। অটোরিকশা চালানোর সুযোগ চাই।”

সমাবেশে নেতৃবৃন্দ অবিলম্বে অটোরিকশা-ভ্যান বন্ধের সরকারি সিদ্ধান্ত বাতিল করে পরিবহন খাতে অন্তভুর্ক্ত করার জোর দাবি জানান।