গ্যাসের দাম দ্বিগুণ বাড়ানোর প্রস্তাব বাতিলের দাবিতে বিক্ষোভ

54

যুগবার্তা ডেস্কঃ “গ্যাস খাত একটি লাভজনক সেক্টর, গত অর্থবছরে এ খাত থেকে কর-ভ্যাট ও লভ্যাংশ বাবদ প্রায় ৫ হাজার কোটি টাকা সরকারি কোষাগারে জমা হয়েছে। অথচ, গত বছরের সেপ্টেম্বর মাসে গ্যাসের দাম প্রায় ২৭% বাড়ানোর পর বছর না যেতেই আবারো দ্বিগুণ মূল্যবৃদ্ধির প্রস্তাব আনা হয়েছে। সাধারণ মানুষ, এমনকি ব্যবসায়ী সম্প্রদায়েরও প্রতিবাদকে তোয়াক্কা না করে সরকার স্বেচ্ছাচারী কায়দায় অযৌক্তিক ও গণবিরোধী এ প্রস্তাবনা বাস্তবায়ন করলে তাকে তীব্র গণবিক্ষোভের সম্মুখীন হতে হবে। উন্নয়নের নামে সরকারের লুটপাট-দুর্নীতির খরচ যোগাতে গ্যাসের দাম বাড়িয়ে জনগণের পকেট কাটার এ নীতি মানুষ মেনে নেবে না।” গ্যাসের মূল্য দ্বিগুণ বৃদ্ধির প্রস্তাবের প্রতিবাদে গণতান্ত্রিক বাম মোর্চার বিক্ষোভ কর্মসূচিতে নেতৃবৃন্দ এসব কথা বলেন। আজ বুধবার সকাল ১১টা থেকে বেলা দেড়টা পর্যন্ত কাওরানবাজারস্থ বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন কার্যালয়ের সামনে অবস্থান ও বিক্ষোভ প্রদর্শন করা হয়েছে।
বাম মোর্চার সমন্বয়ক শুভ্রাংশু চক্রবর্ত্তীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হেসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় নেতা ফিরোজ আহমেদ, সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক, বাসদ-এর কেন্দ্রীয় নেতা মহিনউদ্দিন লিটন, অধ্যাপক আবদুস সাত্তার প্রমুখ।
সমাবেশ থেকে ঘোষণা করা হয়, জনমত উপেক্ষা করে সরকার গ্যাসের দাম বাড়ালে আগামীতে জনগণকে সাথে নিয়ে বৃহত্তর ও কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। গণসংযোগের লক্ষ্যে আগামী ২২ আগস্ট থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত সারাদেশে জেলায় জেলায় কেন্দ্রীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে জনসভা-সমাবেশ-মিছিল অনুষ্ঠিত হবে।