সরকার ঋণ সুবিধা প্রদান করে দরিদ্রদের স্বামলম্বি করতে চায়–উপমন্ত্রী নাহার

0

মোঃ নূর আলমঃ সরকার ঋণ সুবিধা প্রদান করে দরিদ্রদের স্বাবলম্বি করতে চায়। এই জন্যে আশ্রায়ন প্রকল্পের আওতায় সুবিধাভেগী সদস্যদের মাঝে ঋন সুবিধা দেওযা হচ্ছে। প্রধানমন্ত্রী অসহায়দের মাঝে বসতবিটা ও ঘর করে দেয়ার পর এবার তাদের আয়ের মাধ্যমে স্বাবলম্বি করে তোলার লক্ষে পরিকল্পনার অংশ হিসেবে নানাবিধ সুযোগ-সুবিধা প্রদান করছেন। আজ সকালে মোংলা উপজেলা প্রশাসন ও সমবায় অফিসের আয়োজনে আশ্রায়ন প্রকল্প ফেইজ-২ এর আওতায় উপকারভোগীদের মাঝে ঋণচেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি একথা বলেন।

বুধবার সকাল ১১টায় অনুষ্ঠিত ঋণচেক বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি অফিসার মোঃ রাহাত মান্নান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার বিশ্বাস, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেখ আব্দুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেযারম্যান মিসেস কামরুন নাহার হাই ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান মোঃ ইস্রাফিল হোসেন হাওলাদার, উপজেলা সমবায় অফিসার মোঃ মোস্তফা কামাল,পল্লী সঞ্চয় ব্যাংকের উপ আঞ্চলিক কর্মকর্তা মোঃ ফিরোজ আহমেদ, পৌর যুব লীগের সভাপতি শেখ কামরুজ্জামান জসিম, পল্লী সঞ্চয় ব্যাংকের শাখা ম্যানেজার মোঃ কামরুজ্জামান প্রমূখ।

অনুষ্ঠানে মাকোড়ঢোন আশ্রায়ন প্রকল্প ফেইজ-২ এর আওতায় সুবিধাভোগীদের মাঝে ২০ হাজার টাকা করে ১৭ জন লোকের মাঝে মোট ৩ লাখ ৪০ হাজার টাকার এই ঋনচেক প্রদান করা হয়। এর আগে সকাল ১০টায় একটি বাড়ী একটি খামার প্রকল্প এবং পল্লী সঞ্চয় ব্যাংকের আয়োজনে একই স্থানে সমিতির ২১ জন সভাপতি ও ২১ জন ম্যানেজারের মাঝে সম্মানী ভাতার চেক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি। এসময় তিনি প্রত্যেককে ৭ হাজার ২শ টাকা করে মোট ৩ লাখ ২ হাজার ৪শ টাকার চেক বিতরণ করেন।