স্থিতিশীল সমাজ দরকার দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়তে–গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী

15

হাসান মামুনঃ বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় আইন বিষয়ক সম্পাদক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ.ম রেজাউল করিম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী চান দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়তে। সবার বাসস্থান নিশ্চিত করতে। তবে সে জন্য স্থিতিশীল সমাজ দরকার। সে ক্ষেত্রে সাংবাদিকদের ভুমিকা গুরুত্বপুর্ণ। মন্ত্রী আরো বলেন, নাগরিকদের অধিকার শেখ হাসিনাই দিয়েছেন। শেখ হাসিনার শাসনামল গণমাধ্যমের জন্য স্বর্ণালী অধ্যায়। তিনি তথ্যের অবাধ প্রচলন করেছেন। তিনি চান সকলের অধিকার নিশ্চিত করতে।

মন্ত্রী বৃহস্পতিবার দুপুরে পিরোজপুর সার্কিট হাউজ মিলনায়তনে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ (পিআইবি) আয়োজিত সাংবাদিকদের তিন দিনের প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

পিআইবি’র মহাপরিচালক মোঃ জাফর ওয়াজেদের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক আবু আলী মোহাম্মদ সাজ্জাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন ও পিআইবি পরিচালানা বোর্ড সদস্য শেখ মামুনুর রশিদ।
তিনি সাংবাদিকতা পেশা ঝুঁকিপূর্ণ উল্লেখ করে বলেন মফস্বল সাংবাদিকগণ নবচেয়ে বেশি ঝুকি নিয়ে দায়িত্ব পালন করেন। তিনি বলেন আপনার একটি সংবাদ দেশকে এগিয়ে নিয়েযেতে পারে। আপনারা সন্ত্রাস, মাদক ও দুর্নীতি মুক্ত দেশ গড়তে প্রধানমন্ত্রীকে সহায়তা করুন। তিনি নির্দেশ দিয়েছেন ক্যাডার রাজনীতি ছাড়তে হবে। দুর্নীতি করলে সরকারি দলের লোকবলে পাড়পাওয়া যাবেনা উল্লেখ করে মন্ত্রী বলেন যুবলীগের প্রভাবশালী নেতা খালিদ ভুঁইয়া গ্রেফতার। আরো অনেকে ধরা পড়বেন।
মন্ত্রী এর আগে এক অনুষ্ঠানে সম্প্রতি সাগরে মাছ ধরতে গিয়ে পিরোজপুরের নিহত ৬ জেলে পরিবারকে মন্ত্রীর ব্যক্তিগত তহবিল থেকে প্রত্যেককে পঞ্চাশ হাজার নগদ টাকা ও জেলা প্রশাসনের পক্ষথেকে নগত দশ হাজার টাকা ও ত্রিশ কেজি চাল বিতরণ করেন।