রংপুর-৩ আসনে প্রতীক বরাদ্দ

1

রংপুর অফিসঃ রংপুর-৩ আসনের উপনির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। প্রতীক বরাদ্দের পর থেকেই শুরু হয়েছে প্রচার-প্রচারণা।

এই নির্বাচনে জাতীয় পার্টি, বিএনপিসহ মোট ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- জাতীয় পার্টির রাহগীর আল মাহি সাদ এরশাদ, বিএনপির রিটা রহমান, স্বতন্ত্র প্রার্থী হোসেন মকবুল শাহরিয়ার আসিফ, গণফ্রন্টের কাজী মোহাম্মদ শহীদুল্লাহ, এনপিপির শফিউল আলম, এবং খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মণ্ডল।

প্রার্থীরা যে প্রতীক বুজে নিলেন। বিএনপির রিটা রহমান ধানের শীষ, গণফ্রন্টের প্রার্থী কাজী মো. শহিদুল্লাহ তার দলীয় প্রতীক মাছ, খেলাফত মজলিসের তৌহিদুর রহমান মন্ডল দলীয় প্রতীক দেয়াল ঘড়ি এবং এনএনপির শফিউল আলম দলীয় আম প্রতীক, জাতীয় পার্টির প্রার্থী রাহগীর আল মাহি সাদ এরশাদ লাঙ্গল ও স্বতন্ত্র প্রার্থী হোসেন মকবুল শাহরিয়ার আসিফ মোটরগাড়ি।

রংপুর-৩ আসনে মোট ভোটার ৪ লাখ ৪২ হাজার ৭২ জন। এই নির্বাচনে ১৭৫ কেন্দ্রের সবকটিতে ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএমে ভোটগ্রহণ করা হবে।

এদিকে, দলের কেন্দ্রীয় সিদ্ধান্তে সোমবার নির্বাচন থেকে সরে দাঁড়ালেন আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট রেজাউল করিম রাজু। আগামী ৫ অক্টোবর এই আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর ১ সেপ্টেম্বর আসনটিতে নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করা হয়।