ডেঙ্গু মোকাবিলায় সকলকে ঐক্যবদ্ধভাবে ভূমিকা নিতে হবে—মোহাম্মদ নাসিম

2

যুগবার্তা ডেস্কঃ ঢাকা-৮ আসনের মাননীয় সংসদ সদস্য ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সভাপতি জননেতা কমরেড রাশেদ খান মেননের উদ্যোগে তিনদিন ব্যাপী ৮-১০ আগস্ট মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিনামূল্যে ডেঙ্গু রোগের সনাক্তকরণ পরীক্ষার আজ সমাপনী দিনে প্রধান অতিথির বক্তৃতায় কেন্দ্রীয় ১৪ দলের মুখপত্র ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেন, ডেঙ্গু রোগ মোকাবিলায় সকলকে ঐক্যবদ্ধভাবে ভূমিকা নিতে হবে। ডেঙ্গু রোগের বাহক এডিস মশার লার্ভা যাতে ধ্বংস করা যায় সে ব্যাপারে রাজনৈতিক দল, সামাজিক সংগঠন, পাড়া-মহল্লার বিভিন্ন ক্লাব, শিক্ষা প্রতিষ্ঠান ও ব্যক্তিগত উদ্যোগে পরিস্কার-পরিচ্ছনśতার মাধ্যমে ভূমিকা নিতে হবে। এডিস মশার লার্ভা যাতে বংশ বিস্তার করতে না পারে সেই দিকে সবার সতর্ক দৃষ্টি রাখতে হবে। সকলকে মনে রাখতে হবে ডেঙ্গু মহামারি রুপ নিলে আমরা কেউ রেহাই পাবো না। তিনি কমরেড রাশেদ খান মেননকে তার এই উদ্যোগের জন্য ধন্যবাদ জানান এবং বলেন অন্যদেরকেও একইভাবে এগিয়ে আসতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ ডেঙ্গু রোগ মোকাবেলাই এখন প্রধান কাজ।
এ সময় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ১৪ দলের অন্যতম নেতা জাসদের সভাপতি জনাব হাসানুল হক ইনু এমপি, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড দীলিপ বড়ুয়া, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এ্যাড. কামরুল ইসলাম এমপি, ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা কমরেড মোস্তফা আলমগীর রতন, কমরেড জাকির হোসেন রাজু, ঢাকা মহানগর সভাপতি কমরেড আবুল হোসাইন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম আশরাফ তালুকদার, মহিলা বিষয় সম্পাদক এ্যাড. তাহমিনা, ১০ নং ওয়ার্ড কাউন্সিলর মারুফ আহমেদ মনসুর, মতিঝিল থানা আওয়ামী লীগের সভাপতি বশিরুল আলম বাবুল, মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম টিপু, কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি, কাউন্সিলর হামিদুল হক শামিম, ১০ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শেখ নওশের আলী, প্যান প্যাসিফিক হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. সাদিকুর রহমান প্রমুখ।
প্যান প্যাসিফিক হাসপাতালের পরিচালনায় প্রায় চারশতাধিক রোগীর রক্ত পরীক্ষা করা হয় ও রিপোর্ট প্রদান করা হয়। ডেঙ্গু রোগের প্রকোপ থাকলে ঈদের পরে এই কর্মসূচী আবারও শুরু করা হবে।