নৌপথে যাত্রিসেবা নিশ্চিত করতে নৌপরিবহন মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে–নৌপ্রতিমন্ত্রী

1

যুগবার্তা ডেস্কঃ নৌপরিবহন প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহ্মুদ চৌধুরী বলেছেন, নৌপথে যাত্রিসেবা নিশ্চিত করতে নৌপরিবহন মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। তিনি বলেন, আমাদের লক্ষ্য যাত্রিসেবা। যাত্রিসেবা পুরোপুরি নিশ্চিত না হলেও যতটুকু হয়েছে তাতে আমরা সন্তুষ্ট। যাত্রিদের মধ্যে সচেতনতা বৃদ্ধি পেয়েছে। যাত্রিসেবায় যতটুকু সমস্যা রয়েছে তা ঈদের আনন্দের মধ্যে পড়েছে।

প্রতিমন্ত্রী আজ ঢাকায় সদরঘাট লঞ্চ টার্মিনালে ঈদ ব্যবস্থাপনা, লঞ্চ ও যাত্রি পারাপার কার্যক্রম পরিদর্শনকালে এসব কথা বলেন।

এসময় অন্যান্যের মধ্যে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর এম মাহবুব উল ইসলাম, নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোঃ মুহিদুল ইসলাম, বিআইডব্লিউটিএ’র সদস্য দেলোয়ার হোসেন, বিআইডব্লিউটিএ’র পরিচালক জাফর হাওলাদার এবং যুগ্ম পরিচালক এ কে এম আরিফউদ্দিন উপস্থিত ছিলেন।

খালিদ মাহ্মুদ চৌধুরী বলেন, যাত্রিসেবা নিশ্চিত করতে মনিটরিং ব্যবস্থা জোরদার করা হয়েছে। লঞ্চে শৃংখলা ফিরিয়ে আনতে মালিক, শ্রমিকদের নির্দেশনা দেয়া হয়েছে। যারা মানছেননা তাদেরকে জরিমানা করা হচ্ছে। তিনি বলেন, নিয়ম কানুন ও শৃংখলা মেনে না চললে লঞ্চের রুট পারমিট বাতিল করা হতে পারে।

প্রতিমন্ত্রী বলেন, লঞ্চে প্রচুর যাত্রির চাপ রয়েছে। গতকাল প্রায় তিন লাখ লোক লঞ্চে পার হয়েছে। আজ এর চেয়ে অধিক সংখ্যক লোক পারাপার হবে। আইন মেনে চলার প্রবণতা দিন দিন উন্নতি হচ্ছে। জীবনের ঝুঁকি নিয়ে কোথাও কোন পদক্ষেপ না নিতে তিনি যাত্রিদের প্রতি আহবান জানান।

প্রতিমন্ত্রী এমভি মানামী লঞ্চ এবং বিআইডব্লিউটিসির জাহাজ ‘বাঙালির’ যাত্রিদের সাথে কথা বলেন।