রংপুরেই এরশাদের দাফন সম্পন্ন

1

রংপুর অফিসঃ সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে অবশেষে আজ রংপুরে দাফন সম্পন্ন করা হয়েছে।এরআগে বেলা সাড়ে ১০টায় বিমান বাহিনীর একটি হেলিকপ্টারে ঢাকা তেজগাঁও বিমান বন্দর থেকে তাঁর কফিন রংপুর আনা হয়।

কফিনের সাথে ছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান এবং হুসেইন মুহম্মদ এরশাদের ছোট ভাই জিএম কাদের এমপি, হুসেইন মুহম্মদ এরশাদ এর ছেলে রাহগির আল মাহি শাদ এরশাদ, জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এমপি, সাবেক মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, মেজর (অব.) খালেদ আখতার, আজম খান, এটিইউ তাজ রহমান ও শফিকুল ইসলাম সেন্টু।

বাদ জোহর রংপুর ঈদগাহ মাঠে হুসেইন মুহম্মদ এরশাদের চতুর্থ জানাজা শেষে রংপুরের নেতাকর্মীদের দাবির মুখে তার নিজ বাড়ি পল্লী নিবাসে দাফন করা হয়।

তারপূর্বে তার স্ত্রী বিরোধী দলীয় উপনেতা রওশন এরশাদ ও তার জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এএম কাদেরসহ পরিবারের সম্মিত গ্রহণ করা হয়।

প্রসঙ্গত এরশাদের দাফন ঢাকার সেনানিবাসের করবস্থানে দাফন করার কথা ছিল।

হুসেইন মুহাম্মদ এরশাদ সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকাল ৭টা ৪৫ মিনিটে মৃত্যু বরন করেন।

এরশাদ অসুস্থ হলে গত ২৬ জুন সিএমএইচপ ভর্তি করানো হয়। তিনি রক্তে হিমোগ্লোবিনের স্বল্পতা, ফুসফুসে সংক্রমণ ও কিডনির জটিলতায় ভুগছিলেন। এরপর সম্প্রতি তাকে লাইফ সাপোর্ট দেওয়া হয়।

রোববার মৃত্যুর পর ঐ দিন তার প্রথম জানাজ ঢাকা সেনানিবাসের জামে মসজিদে অনুষ্ঠিত হয়। গতকাল সোমবার সকাল জাতীয় সংসদ ভবনে দ্বিতীয় জানাজা ও বাদ আসর বায়তুল মুকাররম মসজিদে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়।