এরশাদের শাররিক অবস্থা কিছু ক্ষেত্রে উন্নতি হয়েছে–জিএম কাদের

1

মাহাবুবুর রহমানঃ জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত আছে। তাঁর শারীরিক অবস্থা কোন কোন ক্ষেত্রে উন্নতি হয়েছে, আবার কোন কোন ক্ষেত্রে অবনতি হয়েছে। তিনি বলেন, যতদিন এরশাদের সুস্থ হবার সম্ভবনা থাকবে- ততদিনই তাঁকে লাইফ সাপোর্টে রেখে চিকিৎসা দেয়া হবে।

আজ দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে পার্টি চেয়ারম্যান এরশাদের সর্বশেষ শারীরিক অবস্থা গণমাধ্যম কর্মীদের জানান।
এসময় জিএম কাদের সম্মিলিত সামরিক হাসপাতালের চিকিৎসকদের বরাত দিয়ে বলেন, হুসেইন মুহম্মদ এরশাদের পালস্ ও রক্তের চাপ স্বাভাবিক রয়েছে। শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক রয়েছে অক্সিজেন সাপোর্টে। আর ডায়ালাইসিসের মাধ্যমে পল্লীবন্ধুর রক্তের বর্জ্য বের করা হয়েছে। কিডনী, লিভারসহ অন্যান্য অর্গানগুলো স্বভাবিকভাবে কাজ করলে লাইফ সাপোর্ট খুলে ফেলা হবে। তিনি বলেন, এইচএম এরশাদের হজম প্রক্রিয়ায় কিছুটা উন্নতি হয়েছে, তার মলের সাথে এখন আর রক্তক্ষরণ হচ্ছেনা। রক্তে প্লাটিলেট দেয়া হচ্ছে হুসেইন মুহম্মদ এরশাদকে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেন, এরশাদের উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়ার শতভাগ প্রস্তুতি আছে। সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শে তাঁকে বিদেশে নেয়া হয়নি। সম্মিলিত সামরিক হাসপাতালের চিকিৎসায় সন্তোষ প্রকাশ করে গোলাম মোহাম্মদ কাদের বলেন, দেশী-বিদেশী চিকিৎসকদের পরামর্শে সম্মিলিত সামরিক হাসপাতালে বিশ^মানের চিকিৎসা হচ্ছে।
এসময় জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা ছাড়াও উপস্থিত ছিলেন পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়, এস.এম. ফয়সল চিশতী, মো. আজম খান প্রমুখ।