বাংলাদেশ মায়েস্থেনিয়া এসোসিয়েশন গঠিত

67

যুগবার্তা ডেস্কঃ বাংলাদেশের মায়েস্থেনিয়া রোগীদের সহায়তার উদ্দেশ্যে আজ বিকেলে ঢাকার পান্থপথের হেল্থ এন্ড হোপ হাসপাতালে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ডা. লেলিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিরল এই রোগে আক্রান্ত রোগীদের পারস্পরিক সহায়তা, রোগ বিষয়ে সামাজিক সচেতনতা সৃষ্টি এবং যথাযথ চিকিৎসার জন্য প্রয়োজনীয় সরকারি সহায়তা নিশ্চিত করার লক্ষ্যে যৌথভাবে কাজ করার সিদ্ধান্ত গৃহীত হয়। এ উদ্দেশ্যে সভায় ‘বাংলাদেশ মায়েস্থেনিয়া এসোসিয়েশন’ গঠিত হয়েছে।

সভায় সর্বসম্মতভাবে সুমনা মঞ্জুরকে এসোসিয়েশনের সমন্বয়ক হিসেবে নির্বাচিত করা হয়।
মায়েস্থেনিয়া গ্র্যাভিস এবং কনজেনিটাল মায়েস্থেনিক সিনড্রোমে আক্রান্ত রোগী, রোগীর স্বজন এবং শুভানুধ্যায়ীদের অংশগ্রহণে অনুষ্ঠিত আজকের এই বিশেষ সভায় দেশের মায়েস্থেনিয়ায় আক্রান্ত রোগীদের যুক্ত করে বৃহত্তর পরিসরে কাজ করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। শশাঙ্ক বরণ রায়ের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আলোচনায় অংশগ্রহণ করেন স্কয়ার হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. আমীনুল ইসলাম (বাবুল), শাহরিয়ার পারভেজ, ফারহা বিনতে মাসুদ প্রমুখ।
সভা থেকে মায়েস্থেনিয়া রোগী এবং স্বজনদের এসোসিয়েশনের সাথে যুক্ত হতে ০১৫৩৪৫১২০৫৭ নম্বরে অথবা কার্যালয় কক্ষ-৪১০, হেল্থ এন্ড হোপ হাসপাতাল, পান্থপথ, ঢাকায় যোগাযোগ করার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে। উলেøখ্য, মায়েস্থেনিয়া গ্র্যাভিস এবং কনজেনিটাল মায়েস্থেনিক সিনড্রোম একটি অনিরাময়যোগ্য বিরল রোগ।