জাসদ স্থায়ী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা ইকবাল খানের ইন্তেকাল

1

যুগবার্তা ডেস্কঃ বীর মুক্তিযোদ্ধা, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ স্থায়ী কমিটির সদস্য, জাতীয় কৃষক জোটের সভাপতি ইকবাল হোসেন খান আজ সকাল ৮টা ৩৭ মি. বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮ বছর। তিনি বাধ্যক্যজনিত বিভিন্ন রোগসহ ব্রেইন স্ট্রোক রোগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের আই.সি.ইউ-তে চিকিৎসাধীন ছিলেন। তিনি স্ত্রী, এক ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন-গুনগ্রাহী রেখে গেছেন।

আজ দুপুর ১২ টায় জাসদ দলীয় কার্যালয়ে তার মরদেহ শ্রদ্ধা নিবেদন করা হয়। তার কফিন দলীয় পতাকা দিয়ে মোড়ানো হয় এবং দলের পক্ষ থেকে জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি, সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, কার্যকরী সভাপতি এড. রবিউল আলম, সহ-সভাপতি মীর হোসাইন আখতার, জাতীয় নারী জোটের আহ্বায়ক আফরোজা হক রীনা, ঢাকা মহানগর জাসদের যুগ্ম সমন্বয়ক নুরুল আখতার, জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী, ঢাকা মহানগর উত্তর জাসদের সভাপতি সফি উদ্দিন মোল্লা, ঢাকা মহানগর পূর্ব জাসদের সভাপতি শহীদুল ইসলাম, জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক শওকত রায়হান, রোকনুজ্জামান রোকন, জাতীয় শ্রমিক জোটের সভাপতি সাইফুজ্জামান বাদশা, যুগ্ম সাধারণ সম্পাদক সর্দার খোরশেদ, সহ দলের সর্বস্তরের নেতা-কর্মীগণ পুস্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।
এরপর জাসদ কার্যালয় থেকে তার মরদেহ মরহুমের নিজ জেলা মানিকগঞ্জে নেয়া হয়। জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপিসহ জাসদ নেতৃবৃন্দ মরহুমের মরদেহ বহনকারী এ্যাম্বুলেন্সের সাথে মানিকগঞ্জ যান। সেখানে বাদ আছর সরকারী দেবেন্দ্র কলেজ মাঠে তার নামাজে জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় মানিকগঞ্জ মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে দাফন কাজ সম্পন্ন হয়।