সরকারী হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত

2

যুগবার্তা ডেস্কঃ একাদশ জাতীয় সংসদের সরকারী হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ৬ষ্ঠ বৈঠক কমিটির সভাপতি মোঃ রুস্তম আলী ফরাজী-এর সভাপতিত্বে জাতীয় সংসদের কেবিনেট কক্ষে অনুষ্ঠিত হয়েছে আজ। কমিটির সদস্য মো. আব্দুস শহীদ, র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, জহিরুল হক ভূঞা মোহন, মনজুর হোসেন, আহসানুল ইসলাম (টিটু), ওয়াসিকা আয়েশা খান এবং জাহিদুর রহমান বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ২০১০-২০১১ অর্থ বছরের হিসাব সম্পর্কিত বাংলাদেশের কম্পট্রোলার এন্ড অডিটর জেনারেল এর বার্ষিক অডিট রিপোর্ট ২০১১-১২ এ অন্তর্ভূক্ত অডিট আপত্তির অনুচ্ছেদ (১-৮) সর্বমোট ৮ টি অডিট আপত্তির নিষ্পত্তিকরণ বিষয়ে আলোচনা হয়। অনিষ্পন্ন অডিট আপত্তিগুলো কমিটি কর্তৃক প্রদত্ত নির্দেশনার আলোকে নিষ্পত্তির সুপারিশ করা হয়।

অনিষ্পন্ন অডিট আপত্তিগুলোর অধিকতর যাচাই-বাছাইয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষসমূহের প্রতিনিধিদের সমন্বয়ে ৩ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করার বিষয়ে নির্দেশনা প্রদান করে সরকারী হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটি।

বৈঠকে মহা হিসাব-নিরীক্ষক ও নিয়ন্ত্রক মোহাম্মদ মুসলিম চৌধুরী, স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ, অডিট অধিদপ্তর, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এবং বাংলাদেশ জাতীয় সংসদের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।