সরকার বাধা না দিলে খালেদা জিয়া মুক্তি পাবেন: দুদু

3

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, সরকার বাধা না দিলে দলের চেয়ারপারসন খালেদা জিয়া অচিরেই জামিনে মুক্তি পাবেন। মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, দেশে গণতন্ত্র বলতে কিছু নেই, বিচার ব্যবস্থা নেই। দেশে দলনিরপেক্ষ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও নেই। সব জায়গায় দলীয়করণ করা হয়েছে। বিচার বিভাগে সরকারের হস্তক্ষেপের কারণেই এতদিন খালেদা জিয়া কারাগারে রয়েছেন। তিনি আরও বলেন, দেশে নির্বাচনের মধ্য দিয়ে সরকার পরিবর্তনের সব পথ বন্ধ করে দেওয়া হয়েছে। পাকিস্তান আমলে আন্দোলন করে দাবি আদায় করা হয়েছে। এমনকি স্বাধীনতার পরবর্তী সময়েও আন্দোলন করে দাবি আদায় করা হয়েছে। তাই সবাই ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনের মাধ্যমেই দাবি আদায় করতে হবে।

প্রস্তাবিত বাজেটকে বড়লোকের বাজেট অভিহিত করে এই বিএনপি নেতা বলেন, কৃষকের ধানের ন্যায্যমূল্যের প্রশ্নে কোনোরকম ছাড় দেওয়া হয়নি। তবে যারা শেয়ারবাজারের টাকা লুটপাট করেছে, ব্যাংক লুট করেছে, তাদের ব্যাপারে সরকার উদার। যারা এ দেশের খেটে খাওয়া মানুষ, কৃষক-শ্রমিক তাদের ব্যাপারে বাজেটে সুনির্দিষ্ট কোনো উদ্যোগ নেওয়া হয়নি। শিক্ষা, সংস্কৃতি ও শিল্প ক্ষেত্রে যে বরাদ্দ দেওয়া হয়েছে, তা ৪০ বছরে সর্বনিম্ন। সবখানেই বড়লোকদের ছাড় দেওয়া হয়েছে।

আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে আরও বক্তব্য দেন লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, ঢাকা মহানগর বিএনপির সহসভাপতি ফরিদ উদ্দিন আহমেদ প্রমুখ।-সমকাল