দুনিয়ার শান্তিকামী জনগণই সাম্রাজ্যবাদকে প্রতিহত করবে

2

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ সারাবিশ্বের মুক্তিকামী মানুষের আন্দোলন সংগ্রামের বরপুত্র বিপ্লবী চে গুয়েভারার ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে ওয়ার্ল্ড ফেডারেশন অব ডেমোক্রেটিক ইউথ এর আহবানে আজ শুক্রবার বিকেল ৫টায় শাহবাগে ভেনেজুয়েলায় সাম্রাজ্যবাী আগ্রাসন বন্ধের দাবিতে সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ যুব ইউনিয়নের সভাপতি হাসান হাফিজুর রহমান সোহেলের সভাপতিত্বে এবং বাংলাদেশ ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক অনিক রায়ের সঞ্চালনায় বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রেসিডিয়াম সদস্য আব্দুল্লাহ ক্বাফী রতন, যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক হাফিজ আদনান রিয়াদ, ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদী হাসান নোবেল, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স, যুব ইউনিয়নের নেতা ম. ইব্রাহিম প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, মার্কিন সাম্রাজ্যবাদ এবং ভেনিজুয়েলার সীমান্তবর্তী দেশ কলম্বিয়া, আর্জেন্টিনা, ব্রাজিল, চিলি, পানামা ও প্যারগুয়েসহ উগ্র ডানপন্থী দেশসমূহ দীর্ঘদিন ধরে ভেনিজুয়েলাকে অস্থিতিশীল করে দেশটিতে একটি মার্কিন পুতুল সরকারকে ক্ষমতায় বসানোর জন্য নানা চক্রান্ত চালিয়ে আসছে। যাতে করে তারা দেশটির বিশাল তেল সম্পদ ও অন্যন্য প্রাকৃতিক সম্পদ লুণ্ঠন করতে পারে। সারাবিশ্বের সকল সম্রাজ্যবাদবিরোধী শক্তির সাথে বাংলাদেশও সাম্রাজ্যবাদের এই অপরাধমূলক তৎপরতার নিন্দা জানিয়ে আসছে এবং ভেনিজুয়েলার জনগণের ন্যায্য সংগ্রামের সাথে সংহতি জ্ঞাপন করেছে।