বিউটিফুল জ্যাকেট লিঃ খুলে দেয়া দাবীতে শ্রম মন্ত্রণালয় ঘেরাও ও স্মারকলিপি পেশ

1

যুগবার্তা ডেস্কঃ বে-আইনীভাবে বন্ধ ঘোষিত বিউটিফুল জ্যাকেট লিঃ খুলে দেয়া ও ২শ ৫০ জন শ্রমিকের ২ মাসের বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবীতে শ্রম মন্ত্রণালয় ঘেরাও ও স্মারকলিপি পেশ করেছে আজ। জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়েছে।

আজ সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাব এর সামনে গার্মেন্টস শ্রমিক বিক্ষোভ সমাবেশ শেষে মিছিলসহ শ্রম মন্ত্রণালয় ও স্বারকলিপি পেশ হয়। কর্মসূচীতে বিউটিফুল জ্যাকেট লিঃ এর শতাধিক ক্ষতিগ্রস্থ
শ্রমিকরা অংশ গ্রহণ করেন।

ফেডারেশনের সভাপতি জনাব আমিরুল হক্ আমিন -এর সভাপতিত্বে কর্মসূচীতে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মিসেস আরিফা আক্তার, মিস সাফিয়া পারভীন, কবির হোসেন মোঃ রফিকুল ইসলাম রফিক, ফরিদুল ইসলাম, নাসিমা আক্তার প্রমুখ ।
সংহতি বক্তব্য রাখেন একতা গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সাধারন সম্পাদক জনাব কামরুল হাসান।

বক্তারা বলেন, মানিকগঞ্জ এলাকায় অবস্থিত বিউটিফুল জ্যাকেট লিঃ-এ ২৫০ জন শ্রমিক, তারা দীর্ঘদিন ধরে কাজ করে আসছেন। কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের সাথে কোন আলাপ আলোচনা না করে এবং ২ মাসের (মার্চ, এপ্রিল-১৯) শ্রমিকদের বকেয়া বেতন ভাতা পরিশোধ না করে গত ১১ এপ্রিল কারখানাটি বে-আইনীভাবে বন্ধ ঘোষনা করা হয়। কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের (মার্চ, এপ্রিল-১৯) ২ মাসের বকেয়া বেতন ভাতা পরিশোধের বার বার অঙ্গীকার করেও তা পরিশোধ করে নাই।