রাজধানীতে ঝড়ে নিহত ২, আহত ২০

2

যুগবার্তা ডেস্কঃ আজ সন্ধ্যায় ঝড়ে রাজধানীতে বাইতুল মোকাররম মসজিদের দক্ষিণ অংশের প্যান্ডেল ১ জন ও উত্তর বাড্ডায় দেয়াল ধসে ১ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরো ২০ জন।

আজ শুক্রবার ইফতারের পর হঠাৎ করেই রাজধানীর উপর দিয়ে ঘণ্টায় ৬৫ থেকে ৮০ কিলোমিটার বেগে বাতাস ও বজ্রসহ কালবৈশাখী বয়ে যায়। ঝড়ে বাইতুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটের কাছে নামাজের প্যান্ডেল ভেঙে পড়লে শফিকুল ইসলাম(৩৬) নামে একজনের মৃত্যু হয়। এ ঘটনায় ১৫ জন আহত হন। এ সময় অনেকে ভেতরে আটকে পড়েন। খবর পেয়ে ফায়ার সার্ভিস সদস্যরা ঘটনাস্থলে গিয়ে প্যান্ডেলের ভেতরে আটকে পড়াদের বাইরে বের করে আনেন।আহতদের ঢাকা মেডিকেলে ভর্তি করা হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজের পুলিশ ক্যাম্প ইনচার্জ ইন্সপেক্টর বাচ্চু মিয়া জানান, ঝড়ে বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটের প্যান্ডেল ভেঙে পড়ে শফিকুল ইসলাম নামে একজন মারা গেছেন। তার মরদেহ হাসপাতালে রয়েছে। এ সময় নগর পুলিশের বিশেষ শাখার (এসবি) এএসআই শরিফুল ইসলাম (৩৬) ছাড়াও রফিউজ্জামান (২৪), মনিরুল ইসলাম (৩০), আব্দুল কুদ্দুস (৩৪), জানে আলম (২২), সাদিকুর রহমান (২৭), তারেক রহমান (৩৫), মাসুদ (২৬), জহিরুল ইসলাম (২৮), সজীব (২৫), আওয়াল (২৮), বিপ্লব (২৪) ও আমিন উল্লাহ (২৬) আহত হয়েছেন।

রাত সোয়া ৭ টার দিকে রাজধানীর উত্তর বাড্ডার আরএফএল সেনৃটার ও আজহার কমফোর্ড কমপ্লেক্সের মাঝের প্লটের দেয়াল ধসে ১ জন মারা যায়।এখানে আহত হয় আরও ২ জন।

এছাড়া একই সময় মোহাম্মদপুরে গাছ চাপা পরে ২ জন আহত হয়েছেন বলে জানাগেছে।