বাসে নার্স ধর্ষণের পর হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ

4

যুগবার্তা ডেস্কঃ নিপীড়নের বিরুদ্ধে শাহবাগের উদ্যোগে আজ শুক্রবার বিকালে শাহবাগ প্রজন্ম চত্বরে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

গণজাগরণ মঞ্চের সংগঠক সাবেক ছাত্রনেতা আকরামুল হকের সভাপতিত্বে ও ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি খান আসাদুজ্জামান মাসুম’র পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম, প্রকাশক রবীন আহসান, গণজাগরণ মঞ্চের সংগঠক অ্যাড. জীবনান্দ জয়ন্ত, যুব ইউনিয়নের সভাপতি হাসান হাফিজুর রহমান সোহেল, উদীচীর সাধারণ সম্পাদক জামসেদ আনোয়ার তপন, সাবেক ছাত্রনেতা শরিফুজ্জামান শরিফ, ফেরদৌস আহাম্মেদ উজ্জল, ক্ষেতমজুর নেতা মোতালেব হোসেন, ছাত্র ইউনিয়ন সভাপতি মেহেদী হাসান নোবেল, সমাজতন্ত্রিক মহিলা ফোরামের সাধারণ সম্পাদক প্রকৌশলি শম্পা বসু, মাহফুজা হক নীলা, সুভ্রা কর প্রমুখ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, দেশে অব্যাহত নারী নিপীড়ন-ধর্ষণ-হত্যার ঘটনা ঘটে যাচ্ছে যেই তালিকায় যুক্ত হচ্ছে কিশোরগঞ্জে নার্স শাহিনা আক্তার তানিয়া যাকে চলন্ত বাসে গণধর্ষণ করে হত্যা করা হয়েছে, প্রতিদিনই আমরা দেখতে পাই দেশে গড়ে ১৩ জন নারী শিশু ধর্ষণের শিকার হয় অথচ পুলিশ প্রশাসন এখন পর্যন্ত কোন কার্যকর উদ্যোগ নিতে পারেনি । দেশে ধর্ষণ ও হত্যার সুষ্ঠু বিচার হয়না বলেই ধর্ষকরা পার পেয়ে যাচ্ছে।

সামাবেশে নেতৃবৃন্দ আরো বলেন, সাগর-রুনি, তনু, আফসানা হত্যার বিচার হয়নি বলেই নুসরাত-তানিয়াসহ প্রতিদিন ধর্ষণ ও হত্যার শিকার হচ্ছে নারী ও শিশু গত ৮ দিনে দেশে ৪৪ জন নারী ও শিশু ধর্ষণের শিকার হয়েছে যা সামাজিক ব্যাধি আকার ধারণ করেছে। এর বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে জনগণকে।