অবিলম্বে প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নের দাবি

2

যুগবার্তা ডেস্কঃ পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ বন্ধ, হকার ব্যবস্থাপনার জাতীয় নীতিমালা প্রণয়ন এবং বেলা ১২টা থেকে ফুটপাতের এক-তৃতীয়াংশে বসতে দেওয়ার দাবিতে গত তিন মাস ধরে আন্দোলনরত বাংলাদেশ হকার্স ইউনিয়নের উদ্যোগে পূর্বনির্ধারিত কর্মসূচি হিসেবে আজ বেলা সাড়ে ১১টায় বায়তুল মোকাররম, লিংক রোড থেকে কয়েক হাজার হকার মিছিল করে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ঘেরাও করেছে।

মিছিলটি নগরভবনের কাছে পৌঁছালে পুলিশ বাধা দিয়ে ব্যারিকেড ˆতৈরি করলে হকাররা সেখানেই অবস্থান নিয়ে সমাবেশ করেন। সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আব্দুল হাশেম কবীর। বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক সেকেন্দার হায়াৎ, কার্যকরি সভাপতি মুর্শিকুল ইসলাম শিমুল, সহ-সভাপতি আবুল কালাম, মঞ্জুর মঈন, শহিদুল ইসলাম, যুগĄ সাধারণ সম্পাদক হযরত আলী, সাংগঠনিক সম্পাদক মো. জসিম উদ্দিন, দপ্তর সম্পাদক গোলাপ হোসেন, কেন্দ্রীয় নেতা শহিদ খান, মো. ফারুক, শাহিনা আক্তার, মো. মঞ্জু, সামিউল ইসলাম, কনক প্রমুখ।
সমাবেশে নেতৃবৃন্দ গতকাল জাতীয় সংসদ অধিবেশনে শিরিন আক্তার এমপির প্রশ্ন উত্থাপন এবং মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা দেওয়ার জন্য সংগঠনের পক্ষ থেকে প্রাণঢালা অভিনন্দন জানানো হয়।

উল্লেখ্য, গতকাল সংসদে হকার বিষয়ক আলোচনার এক পর্যায়ে মাননীয় প্রধানমন্ত্রী হকারদের শুক্র ও শনিবার (ছুটির দিন) সারাদিন বসতে দেওয়ার ঘোষণা দেন এবং বাকী ৫ দিন সিটি কর্পোরেশনকে নির্দিষ্ট সময় নির্ধারণ করে দেওয়ার নির্দেশনা দেন। বাংলাদেশ হকার্স ইউনিয়ন বেলা ১২টা থেকে বসতে দেয়ার জন্য সিটি কর্পোরেশনের কাছে দাবি জানান।