রানা প্লাজায় শ্রমিক হত্যাকান্ডের দ্রুত বিচার দাবি

2

যুগবার্তা ডেস্কঃ রানা প্লাজা শ্রমিক হত্যাকান্ডের ষষ্ঠ বর্ষপূর্তিতে রানা প্লাজা ও তাজরিনসহ সকল শ্রমিক হত্যাকান্ডের দ্রুত বিচার দাবিসহ ২৪ এপ্রিল রানা প্লাজা দিবসে সমগ্র গার্মেন্ট শিল্পে সাধারণ ছুটি ঘোষণার দাবি করেছে ট্রেড ইউনিয়ন কেন্দ্র। একই সাথে রানা প্লাজার জমি অধিগ্রহণ করে স্থায়ীভাবে অক্ষম শ্রমিকদের পুর্নবাসন এবং নিহত-আহত-নিখোঁজ শ্রমিকদেও যথাযথ ক্ষতিপূরন ও আহতদের সুচিকিৎসা নিশ্চিত করার দাবি করেছে ।

আজ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে দিবসটি পালিনে এ দাবি করা হয়। সকালে সাভারে রানা প্লাজার সামনে অবস্থিত স্মৃতিস্তম্ভ এবং জুরাইন কবরস্থানে নিহত শ্রমিকদের কবরে পুষ্পমালা অর্পণ এবং সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিকেলে রানা প্লাজার সামনে শ্রমিক সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে।

ট্রেড ইউনিয়ন কেন্দ্র’র কার্যকরি সভাপতি কাজী রুহুল আমীনের সভাপতিত্বে এবং সাংগঠনিক সম্পাদক কেএম মিন্টুর পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক জলি তালুকদার,সাভার আশুলিয়া আঞ্চলিক কমিটির সভাপতি সাইফুল আল মামুন, সিপিবি সাভার উপজেলা কমিটিরসাধারণ সম্পাদক সাজেদা বেগম সাজু, শ্রমিক নেতা লুৎফর রহমান আকাশ, মোহাম্মদ শাজাহান, মঞ্জুরুল আলম, এমদাদুল ইসলাম,আহত শ্রমিক নিলুফার, শিলা, ইয়ানূর প্রমুখ।