ঢাবি অন্তর্ভুক্ত সাত কলেজের শিক্ষার্থীদের অবরোধ

1

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভূক্ত সাত কলেজের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করেছে। তারা ৩৫ দফা দাবিতে রাজধানীর নীলক্ষেত মোড়ে অবস্থান নিয়ে অবরোধ করেন। এর আগে শিক্ষার্থীরা ঢাকা কলেজ থেকে বিক্ষোভ মিছিল করে।

আন্দোলনকারীরা জানান, সেশনজট,ফলাফলে অনিয়মসহ পাঁচ দফা দাবি আদায় না হওয়া আন্দোলন চালিয়ে যাবেন। ঘটনাস্থলে ঢাবি সহকারী প্রক্টর সমস্যা সমধানের আশ্বাস দিলেও শিক্ষার্থীরা ভিসির হস্থক্ষেপ দাবি করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১১টার দিকে তারা নীলক্ষেত মোড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। দুপুরে সেখানে সহকারী প্রক্টর যান।তখন শিক্ষার্থীরা ভিসির সঙ্গে সমস্যার সমাধানের ব্যাপারে কথা বলতে চান। এসময় সহকারী প্রক্টর তাদেরকে জানান, সব সমস্যা লিখিতভাবে কর্তৃপক্ষকে জানাতে। সেগুলো খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে। তবে আন্দোলনরত শিক্ষার্থীরা তা মানেননি। ভিসি না আসা পর্যন্ত আন্দোলন চলমান থাকবে বলে তারা জানিয়েছেন।

শিক্ষার্থীরা বলেন, লিখিত অভিযোগ দিতে দিতে জীবন শেষ। ব্যবস্থার কোনো উদ্যোগ নেই। ভিসি নিজে এসে সমস্যার সমাধান করে যাবেন। আর কোনো আশ্বাস নয়, আমরা সমস্যার লিখিত সমাধান চাই।

এদিকে কয়েকজন শিক্ষার্থী ৫ দফা দাবিতে ঢাকা কলেজের গেটের সামনে অনশন শুরু করেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত তাদের দাবি মানলে অনশন চালিয়ে যাবেন।