গৌরব ৭১ এর আয়োজনে বঙ্গবন্ধু’র জন্মদিন ও শিশু দিবস পালিত

9

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে গৌরব ৭১ এর আয়োজনে শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ৯টা ৪৫ মিনিট থেকে ১১টা ১৫ মিনিট পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার বকুল তলায় তিনটি বিভাগে এ চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
চিত্রাঙ্কন প্রতিযোগিতার পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এই প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ,অ্যাডভোকেট সানজিদা খানম,পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন,কর কমিশনার মোহাম্মদ আসাদুজ্জামান,ব্যারিস্টার ড.তুরিন আফরোজসহ বিশিষ্ট রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গৌরব ‘৭১ এর সভাপতি এস এম মনিরুল ইসলাম মনি এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন গৌরব ‘৭১ এর সাধারণ সম্পাদক এফ এম শাহীন।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক আইজিপি শহীদুল হক বলেন,বঙ্গবন্ধু আর বাংলাদেশ সমার্থক।বিশ্বে যারা বাংলাদেশকে চিনে না,তারাও কিন্তু বঙ্গবন্ধুকে চিনে।আমরা বিশ্বাস করি,বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ বলেন, বঙ্গবন্ধুর জন্মদিন মানেই বাংলাদেশের জন্মদিন। গৌরব ‘৭১ এই আয়োজন করে জাতীয় দায়িত্ব পালন করেছে। এ প্রতিযোগিতার মাধ্যমে শিশুরা দেশপ্রেমে উদ্বুদ্ধ হবে। বড় বড় ডিগ্রি হলে শুধু প্রকৃত মানুষ হওয়া যায় না। প্রকৃত মানুষ হতে হলে সংস্কৃতির সাথে যুক্ত হতে হবে।

আলোচনা অনুষ্ঠান শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় তিনটি ক্যাটাগরিতে ৩০ জনের নাম নাম ঘোষণা করা হয়। এরপর অতিথিরা তাদের মাঝে পুরস্কার তুলে দেন।