কেবল আইন নয়, সমাজকেও শিশুদের সুরক্ষার দায়িত্ব নিতে হবে–মেনন

4

যুগবার্তা ডেস্কঃ “বঙ্গবন্ধুর আদর্শকে অনুসরণ করে শিশু-কিশোরদের অসাম্প্রদায়িক গণতান্ত্রিক চেতনায় শিক্ষিত করতে হবে। তাহলেই আমরা ভবিষ্যতের সোনার বাংলা গড়তে পারবো। শৈশবের আনন্দ ফিরিয়ে দিয়ে ছেলে-মেয়েদের লেখাপড়ার কঠোরতা কমাতে হবে। তাদেরকে আদর এবং ভালোবাসা দিয়ে মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।” আজ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন সএমপি এ কথা বলেন।

রাজধানীর কাকরাইলে উইল্স লিট্ল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজে সকালে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি আরিফুর রহমান টিটু। বক্তব্য রাখেন শাহজাহানপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মুকিত হাওলাদার হৃদয়, ১৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন, অধ্যক্ষ আবুল হোসেন, শিক্ষক প্রতিনিধি উত্তম কুমার হাজরা প্রমুখ।

মেনন আরও বলেন, দুর্ভাগ্যজনকভাবে শিশু ধর্ষণ, হত্যা বেড়েই চলছে। শিশুদের সুরক্ষায় আইন করলেই চলবে না। সমাজকেও শিশুদের রক্ষা করার দায়িত্ব নিতে হবে। তিনি মাদক এবং অনাচারের হাত থেকে শিশুদের রক্ষা করার জন্য আহ্বান জানান।