নিউজিল্যান্ডে মসজিদে জঙ্গি হামলা; বাংলাদেশের সাথে ক্রিকেট বাতিল

2

যুগবার্তা ডেস্কঃ নিউজিল্যান্ডের একটি মসজিদে হামলায় ২৭ জন নিহত হয়েছে। আহত হয়েছে অনেকে।অল্পের জন্য রক্ষা পেল বাংলাদেশ ক্রিকেটরা। এ ঘটনা ক্রাইস্টচার্চের হাগলি ওভাবের কাছে একটি মসজিদে আজ শুক্রবার স্থানীয় সময় বেলা দেড়টায় ঘটেছে।

প্রত্যক্ষদর্শী ও নিউজিল্যান্ডের সংবাদমাধ্যম থেকে জানাযায়, আজ স্থানীয় সময় বেলা ১টা ৩০ মিনিটে নামাজ শুরু হওয়ার কিছুক্ষণ পর একজন বন্দুকধারী সিজদায় থাকা মুসল্লিদের লক্ষ্য করে গুলি করে। এরপর জানালার কাচ ভেঙে হামলাকারী পালিয়ে যায়। এই হামলায় অন্তত ২৭ জন নিহত হয়েছে। আহত হয়েছে অনেক মুসল্লি।

আজ শুক্রবার ভোর রাত ৪টায় ক্রাইস্টচার্চের হাগলি ওভালে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট খেলারর কথা বাংলাদেশ ক্রিকেট দলের। অনুশীলন শেষ করে ঐ মসজিদে জুমার নামাজ আদায়ে যান বাংলাদেশের কয়েকজন খেলোয়াড়। মসজিদে খেলোড়দের প্রবেশের মূর্হুতে স্থানীয় এক মহিলা তাঁদের ভেতরে ঢুকতে নিষেধ করেন। মসজিদে সন্ত্রাসী হামলার চলছে বলে জানান। ফলে আতঙ্কিত হয়ে আবারো স্টেডিয়ামে ফিরে যান খেলোয়াড়রা।যার কারনে বেঁচে যান তারা।

ঐ ঘটনার পর সামাজিক যোাগাযোগ মাধ্যম ফেসবুকে বাংলাদেশ ক্রিকেট দলের ওপেনার তামিম ইকবাল লিখেন, ‘পুরো দল গোলাগুলির হাত থেকে বেঁচে গেলো। খুবই ভয়াবহ অভিজ্ঞতা, সবাই আমাদের জন্য দোয়া করবেন।

এই হামলায় বাংলাদেশ- নিউজিল্যান্ড খেলা বাতিল করা হয়েছে। বাংলাদেশ ক্রিকেট দলকে নিরাপদে রাখা হয়েছে।