নতুন স্থপতিরা ভবিষ্যতের অগ্রদূত

12

যুগবার্তা ডেস্কঃ নতুন স্থপতিরা ভবিষ্যতের অগ্রদূত। তারা তাদের চেতনায় দেশপ্রেমকে ধারণ করে সামনে এগিয়ে যাবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে অর্জিত স্থাপত্য বিদ্যার ব্যবহার করবেন।আজ রাজধানীর ধানমন্ডির এডওয়ার্ড এম কেনেডি সেন্টারে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের স্থাপত্যবিদ্যা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের বিমানবন্দরের মডেল প্রদর্শনী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এ কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, নতুন স্থপতিদের পরিকল্পনায় স্থাপিত প্রতিটি বিমানবন্দর হবে প্রকৃতি ও স্থাপত্য শৈলীর মেলবন্ধন। প্রতিটি স্থাপনার সাথে প্রকৃতির সহাবস্থান নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, আমরা উন্নত হব, বিকশিত হব কিন্তু আমরা আমাদের শেকড় কে ভুললে চলবেনা। আমাদের শেকড়ের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন করা যাবে না। আমাদের নতুন স্থপতিগণ মেধার সাথে দেশপ্রেমের সমন্বয় করে নতুন নতুন স্থাপনা তৈরি করবেন।

প্রতিমন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত ও সমৃদ্ধ গড়ে তোলার অভিযাত্রায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে। আমাদের সবাইকে সচেতন হতে হবে যেন আমাদের দেশ থেকে মেধা পাচার না হয়। আমাদের মেধা যেন আমাদের প্রিয় মাতৃভূমিকে গড়ে তুলতে কাজে লাগে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিদ্যা বিভাগের অধ্যাপক ড. এম জাকিউল ইসলাম, সহযোগী অধ্যাপক ড. নাঈমা খান, সহকারী অধ্যাপক তাসনীম তারেক, প্রভাষক ডঃ অরূপ কুমার পোদ্দার, আহম্মদ আল মুহাইমিন, মেহেরুল কাদের প্রিন্স প্রমুখ ।