নৌপরিবহন প্রতিমন্ত্রীর সাথে শিপার্স কাউন্সিলের নেতৃবৃন্দের সাক্ষাত

3

যুগবার্তা ডেস্কঃ রপ্তানি কারকদের স্বার্থরক্ষা ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোকে নীতি প্রণয়নে শিপার্স কাউন্সিল অব বাংলাদেশ (এসসিবি) গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। পাশাপাশি আন্তর্জাতিক বাণিজ্য আলোচনায় এসসিবি সরকারকে সহযোগিতা করে যাচ্ছে।
আজ নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহ্মুদ চৌধুরীর সাথে তাঁর অফিস কক্ষে এসসিবি’র একটি প্রতিনিধিদল সাক্ষাত করতে এলে এসব তথ্য জানানো হয়।
এসসিবি’র চেয়ারম্যান মো: রেজাউল করিমের নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধিদল প্রতিষ্ঠানের কার্যক্রম সম্পর্কে প্রতিমন্ত্রীকে অবহিত করেন। প্রতিনিধিদলের অন্য সদস্যরা হলেন- সিনিয়র ভাইস চেয়ারম্যান আরিফুল আহসান, পরিচালক আরজু রহমান ভূঁইয়া এবং পরিচালক সৈয়দ মো: বখতিয়ার।
প্রতিমন্ত্রী এসসিবি’র কার্যক্রমকে আরো গতিশীল করতে সবধরণের সহযোগিতার আশ্বাস দেন। তিনি বলেন, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলোর সমন্বয়ে দেশের উন্নয়ন কর্মকান্ডের গতিকে তরান্বিত করা হবে।
পাট ও পাটজাত দ্রব্য, তৈরি পোশাক, হিমায়িত খাদ্য ও হস্তশিল্পজাত দ্রব্যের রপ্তানি বাণিজ্যের সম্প্রসারণ ও রপ্তানিকারকদের স্বার্থ রক্ষা ও উন্নয়নের লক্ষ্যে সরকারি উদ্যোগ ও সহায়তায় এসসিবি প্রতিষ্ঠিত হয়। বিভিন্ন রপ্তানিকারক এবং আমদানি-রপ্তানি বাণিজ্যের সাথে জড়িত সংস্থাগুলো এর সদস্য হিসেবে অন্তর্ভূক্ত। বর্তমানে এর সদস্য সংখ্যা ২০৭।
পরে, বাংলাদেশ কার্গো ভেসেল ওনার্স এসোসিয়েশনের একটি প্রতিনিধিদল প্রতিমন্ত্রীর সাথে তাঁর অফিস কক্ষে সাক্ষাত করে। সংগঠনের নেতৃবৃন্দ তাদের কার্যক্রম সম্পর্কে প্রতিমন্ত্রীকে অবহিত করেন এবং বিভিন্ন সমস্যা সমাধানে প্রতিমন্ত্রীর সহযোগিতা কামনা করেন।
প্রতিমন্ত্রী তাদের বিভিন্ন সমস্যার সমাধানে সক্রিয় সহযোগিতার আশ্বাস দেন।
প্রতিনিধিদলের সদস্যরা হলেন-সাধারণ সম্পাদক মোঃ নুরুল হক, সাংগঠনিক সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম এবং আইন বিষয়ক সম্পাদক এ টি এম রাশেদ।