বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদ নির্বাচনের দাবি

2

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে সমাবেশ করেছে ছাত্র ইউনিয়ন বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদ। আজ শুক্রবার বিকাল ৪টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করতে গেলে পুলিশ বাধা দেয়। এবং পরবর্তীতে পল্টন মোড়ে বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপস্থিতিতে সমাবেশ অনুষ্ঠিত হয়।
বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সভাপতি শাহাদাৎ হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কফিল উদ্দিন মোহাম্মাদের সঞ্চালনায় বক্তারা বলেন, ডাকসু নির্বাচন অনুষ্ঠিত হওয়ার ঘোষণা দেওয়াই আজকে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদের দাবি তুলেছে। কিন্তু আজকের বাস্তবতায় প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে সবার আগে ছাত্র সংসদ নির্বাচন জরুরি। যেমন বিশ্ববিদ্যালয় প্রশাসনের স্বেচ্ছাচারি আচরণের শিকার শিক্ষার্থীরা। কিন্তু এর কোনো প্রতিবাদেরও সুযোগ নেই। এর থেকে উত্তরণের পথ হচ্ছে সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতার সঙ্গে শিক্ষার্থীদের প্রতিনিধিদের অন্তর্ভুক্ত করতে হবে। এবং এর জন্য ছাত্র সংসদ নির্বাচনের কোনো বিকল্প নেই।
সমাবেশে বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা ইন্দ্রজিৎ বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ঢাকা মহানগর সংসদ তাহসীন মল্লিক, সাংগঠনিক সম্পাদক বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদ তামজীদ হায়দার প্রমুখ।
উক্ত সমাবেশে আরও উপস্থিত ছিলেন, সহ-সাধারণ সম্পাদক বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদ শাওন বিশ্বাস, অর্থ সম্পাদক হিমাদ্রি শেখর, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হাসান ওয়ালী, সদস্য হাসিনা খান, ওয়ালিদ হাসান লাবু, মেসবাহ হাসানসহ বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।