নবম ওয়েজবোর্ডের বিষয়টিকে সরকার বিশেষভাবে গুরুত্ব দিচ্ছে–কাদের

1

প্রবীর আইচঃ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নবম ওয়েজবোর্ডের বিষয়টিকে সরকার বিশেষভাবে গুরুত্ব দিচ্ছে। নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠকেই এটা এজেন্ডা আকারে উঠেছে। নতুন করে এ সংক্রান্ত মন্ত্রিসভা কমিটিও হয়েছে। সেখানে সিনিয়র মন্ত্রীদের রাখা হয়েছে।

সচিবালয়ে নবম ওয়েজবোর্ড নিয়ে গঠিত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

বৈঠকে ফলপ্রসু কিছু হয়েছে কিনা জানতে চাইলে কমিটির প্রধান ওবায়দুল কাদের বলেন, ‘এই মুহূর্তে বলার মতো কিছু আমাদের হাতে নেই। আমরা নবম ওয়েজবোর্ড নিয়ে নতুন একটি জার্নি শুরু করেছি মাত্র। এই জার্নিতেই আশা করছি আমরা এর সমাধান করতে পারব।

ইলেকট্রনিক মিডিয়ার বিষয়টি নবম ওয়েজবোর্ডে যুক্ত করা হচ্ছে কিনা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ‘টেলিভিশনের বিষয়টিকে আমরা গুরুত্ব দেব। এটা আমাদের আলোচনার মধ্যে আসবে। বৈঠকে ইতিবাচক আলোচনা হয়েছে। সম্পাদকরা আমাদের সঙ্গে খোলামেলা কথা বলেছেন। তারা তাদের মনের কথা ব্যক্ত করেছেন। আশা করছি, আলোচনার মাধ্যমে ভালো একটা সমাধানে পৌঁছাতে পারব।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ জানান, ভূঁইফোড় অনলাইন চিহ্নিত করা হচ্ছে। তথ্য-উপাত্ত সংগ্রহ করা হয়েছে। সম্প্রচার নীতিমালার আলোকে আমরা এগুলোর রেজিস্ট্রেশনের ব্যবস্থা করলে যেগুলো ভূঁইফোড় তখন সেগুলো অটোমেটিক্যালি তখন ফেজ আউট হয়ে যাবে। এ ব্যাপারে কাজ চলছে এবং শিগগিরই আমরা এটা করব।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের-এর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, তথ্যসচিব আবদুল মালেক, প্রথম আলো সম্পাদক মতিউর রহমান, ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম ও দৈনিক মানবজমিনের সম্পাদক মতিউর রহমান চৌধুরী প্রমুখ ।