ঝুঁকিপূর্ণ দক্ষিণ অঞ্চলের উন্নয়নে জলবায়ু ফান্ড কাজে লাগাতে হবে–উপমন্ত্রী হাবিবুন নাহার

22

মোংলা থেকে মোঃ নূর আলমঃ ঝুঁকিপূর্ণ দক্ষিণ অঞ্চলরে উনśয়নে জলবায়ু ফান্ড কাজ লাগাতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে যে মন্ত্রনালয়ের দায়িত্ব দিয়েছেন তা দক্ষিণ অঞ্চলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রধানমন্ত্রীর ভালোবাসার যেন মর্যাদা দিতে পারি তার জন্য দোয়া করবেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার মতো যেন সোনার মোংলাকে আমরা গড়তে পারি। আজ সকালে মোংলা বন্দর শ্রমিক-কর্মচারি সংঘ চত্বরে উপজেলা ও পৌর আ্ওয়ামীলীগ আয়োজিত বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের জনসভা এবং গণসংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি এ কথা বলেন।

বৃহস্পতিবার সকাল ১১টায় অনুষ্ঠিত জনসভা ও গণসংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পৌর আওয়ামীলীগের সভাপতি সেখ আব্দুস সালাম। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হ্ওালাদার, সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ ইদ্রিস আলী ইজারদার, মোংলা সরকারি করেজের অধ্যক্ষ মোঃ গোলাম সরোয়ার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস কামরুন্নাহার হাই, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সেখ আব্দুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন ও মোংলা প্রেসক্লাব সভাপতি এইচ এম দুলাল।

গনসংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নূর আলম শেখ, ইউপি চেয়ারম্যান নিখিল চন্দ্র রায়, মোল্লা মোঃ তারিকুল ইসলাম, নারজিনা বেগম নাজিন, মোঃ ইস্রাফিল হোসেন, শেখ কবির হোসেন, গাজী আকবর হোসেন, আ্ওয়ামীলীগ নেতা এ্যাডঃ সেখ আব্দুস সালাম, উৎপল মন্ডল, কাজী বাবলু, সাখ্ওায়াত হোসেন মিলন, অধ্যক্ষ মোঃ সেলিম, অধ্যক্ষ মোঃ হাফিজুর রহমান, অধ্যক্ষ রুহুল আমিন, অধ্যক্ষ তুষার কান্তি দাস, সাংবাদিক নেতা এম এ মোতালেব, সুমেল শারাফাত, যুবলীগ নেতা শেখ কামরুজ্জামান জসিম, মোঃ ইকবাল হোসেন, শেখ আল মামুন, ছাত্রলীগ নেতা শিকদার ইয়াসিন আরাফাত, সজীব খান, কে এম এইচ রানা, শেখ শাহরুখ বাপী, রাইজুল ইসলাম সানি ও কামরুজ্জামান রাসেল।

গণসংবর্ধনায় সংবর্ধিত প্রধান অতিথি আরো বলেন আগামী পাঁচ বছর মোংলার মানুষের পাশে দাড়িয়ে সেবা করতে চাই। যারা সৎ ভাবে জীবন-যাপন করেন, জনগণকে উত্ত্যক্ত করেনা, জমি দখল, ভূমি দখল করেনা প্রধানমন্ত্রী তাদেরকে মূল্যায়ন করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মোংলার মানুষদের ভালোবাসেন। অন্যদিকে সাংবাদিকদের এক প্রশেśর জবাবে উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি বলেন বন বিভাগের অবহেলায় প্রতিদিন সুন্দরবনের খালে বিষ দিয়ে মাছ মারা হচ্ছে। সেই বিষাক্ত মাছ সাধারন মানুষ খাচ্ছে। মাছের আধার নষ্ট হচ্ছে। মাছের প্রজাতি প্রায় শেষ হয়ে যাচ্ছে। সুন্দরবনে মাছের প্রজাতি শেষ হ্ওয়ার আগেই তাকে রক্ষা করার জন্য আমাকে কাজ করতে হবে। জনসভা এবং গণসংবর্ধনা শুরুর আগেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং সদ্য প্রয়াত জনপ্রশাসন মন্ত্রী ˆসয়দ আশরাফুলের স্মরণে এক মিনিট দাড়িয়ে নিরাবতা পালন করা হয়। অনুষ্ঠানে মোংলার শতাধিক সংগঠনের পক্ষ থেকে সংবর্ধিত প্রধান অতিথি উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপিকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এছাড়া বৃহস্পতিবার বিকেল ৩টায় আওয়ামীলীগ দলীয় কার্য্যালয় চত্বরে শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরন করেন উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার এমপি।