ফলাফল প্রকাশের দাবীতে ঢাবি অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীদের মানববন্ধন

44

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা পরীক্ষার ফল প্রকাশের দাবিতে মানববন্ধন করেছে। বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা।
এ সময় শিক্ষার্থীরা বলেন, গত ১৮ জানুয়ারি তাদের স্নাতক/ ডিগ্রী ৩ য় বর্ষের পরীক্ষা শেষ হয়। কিন্তু পরীক্ষা শেষ হওয়ার দীর্ঘ ১০ মাস অতিক্রান্ত হলেও ফলাফল প্রকাশ করেনি ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শিক্ষার্থীদের বরন করতে হচ্ছে সেশনজটে। ফলাফল প্রকাশে গত ৩০ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি ও পরীক্ষা নিয়ন্ত্রক কাছে স্মারকলিপি প্রদান করা হয়েছিল। তখন ১৫ দিনের মধ্যে ফলাফল প্রকাশের আশ্বাস দেওয়া হয়। কিন্তু পরবর্তী ১৫ দিনে ফলাফল প্রকাশ না করায় গত ১৮ নভেম্বর পুনরায় স্মারকলিপি প্রদান করা হয়। তখন নভেম্নর মাসেই ফলাফল প্রকাশ করা হবে বলে জানালেও আজও প্ররকাশ করা হয়নি।

বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, ফলাফল প্রকাশিত না হওয়ার ফলে ঢা.বি অধিভুক্ত সরকারি সাত কলেজের স্মাতক/ডিগ্রী (পাস) কোর্সের সাধারন শিক্ষার্থীরা ফলাফল নিয়ে চরম অনিশ্চয়তার মধ্যে পড়েছে ।অবিলম্বে ফল প্রকাশ না করলে লাগাতার কর্মসূচি দেওয়ার কথা জানান বক্তারা।

ঢা.বি অধিভুক্ত শিক্ষার্থীদের অধিকার সংরক্ষন পরিষদের ব্যানারে সদস্য সচিব ইয়াতুননেসা রুমার পরিচালনায় মানববন্ধনে সভাপতিত্ব করে পরিষদের আহবায়ক শেখ মোঃ মহিউদ্দিন মানিক। সংহতি প্রকাশ করেন ছাত্রমৈত্রী সহ-সভাপতি অতুলন দাস আলো, মনিরুজ্জামান বিবর্তন প্রমুখ ।