প্রধানমন্ত্রীর সাথে ১৪ দলের সংলাপ

1

যুগবার্তা ডেস্কঃ ১৪ দলীয় জোটের শরিকদের সাথে গনভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠক করেছে আজ।বৈঠকে শরিকদের আসন বণ্টনসহ বিভিন্ন বিষয় গুরুত্ব পায়।

অনেক রাত পর্যন্ত অনুষ্ঠিত বৈঠকে যে প্রার্থী বিজয়ী হওয়ার মতো, জনগণের কাছে যে বেশি গ্রহণযোগ্য তাকেই মনোনয়ন দেওয়া হবে বলে প্রধানমন্ত্রী শরিকদলের নেতাদের অবহিত করেন। গতকাল রবিবার রাতে গণভবনে ১৪ দলীয় নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার আলোচনায় এ সিদ্ধান্ত হয়। ১৪ দলের শরিক দলগুলোও সার্বিক বিষয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর অর্পণ করেছেন। রাত সোয়া ৮টায় শুরু হয়ে রাত ১০ টা পর্যন্ত বৈঠক চলেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ১৪ দলের বৈঠকে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম, বেগম মতিয়া চৌধুরী, ১৪ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান এবং পানিসম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণ মন্ত্রী রাশেদ খান মেনন, জাসদের সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক ও সাবেক শিক্ষামন্ত্রী শেখ শহীদুল ইসলাম, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারী, বাংলাদেশ জাসদের মইন উদ্দীন খান বাদল, গণতন্ত্রী পার্টির আরশ আলী, বাসদের রেজাউর রশীদ খান, ন্যাপের আমেনা আহমেদ, কমিউনিস্ট কেন্দ্রের ডা. ওয়াজেদুল ইসলাম খান প্রমুখ নেতৃবৃন্দ অংশ নেয়।।