রাজধানীতে প্রবেশ করতে শুরু করেছে হুজুররা

2

মাহাবুবুর রহমানঃ দেশের বিভিন্ন অঞ্চল থেকে কওমি মাদ্রাসার হুজুরেরা রাজধানীর সোহরাওয়ার্দী উদ্দ্যানে প্রবেশ করতে শুরু করেছে। রাস্তাঘাটে ভারী যানবাহন কম চলছে, বিশেষ করে সমাবেশ স্থল অভিমূখি সরকগুলোতে।

‘আল-হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের উদ্যোগে শোকরানা মাহফিল সমাবেশে অনুষ্ঠিত হবে। কওমি শিক্ষার সর্বোচ্চ স্তর দাওরায়ে হাদিসকে স্নাতকোত্তরের সমমান দেয়ায় এ শোকরানা মাহফিল অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেয়া হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আল-হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ ও হেফাজতে ইসলামের আমির মাওলানা আল্লামা আহমেদ শফি।

সমাবেশে যেন কোন বিঘ্নতা না ঘটে তার জন্য সব ধরনের উদ্দ্যাগ নেওয়া হয়েছে। রাস্তায় যাতে ধুলা না উড়ে সেজন্য পানি দিয়ে ভিজিয়ে দেওয়া হয়েছে। পল্টন থেকে জাতীয় প্রেসক্লাব হয়ে হাজার হাজার মানুষ পায়ে হেটে ছুটে যাচ্ছেন সোহরাওয়ার্দী উদ্যানের দিকে। ফলে এই সড়কে গণপরিবহন চলাচল নেই বললেই চলে। দুই একটা রিকসা ও মটর সাইকেল ছাড়া অন্য যানবাহন সীমিত হয়ে আসছে।

উল্লেখ্য, ২০১৩ সালে মতিঝিল শাপলা চত্ত্বরে সমাবেশের পরে বড় কোন শোডাউন করেনি হেফাজত।যার কারনে আজকের সমাবেশ সকল মহলের নজর।তাছাড়া সরকার বিরোধী কোন সমাবেশ নয় এটি।আজকের সমাবশেে সরকার প্রধান প্রধান অতিথি।