গনতান্ত্রিক ঐক্যফ্রন্টে নামে নুতন জোটের আত্মপ্রকাশ

82

যুগবার্তা ডেস্কঃ ৩৯ দলের জোট বাংলাদেশ গনতান্ত্রিক ঐক্যফ্রন্টের আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে।
শুক্রবার জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এই জোটের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন জোটের নেতারা।

বাংলাদেশ হিউম্যান রাইটস পার্টির চেয়ারম্যান ও জোটের চেয়ারপারসন লামিনাল ফিহা সংবাদ সম্মেলনে বলেন, এটি অপেক্ষাকৃত তরুণ মানুষের জোট এবং বিশ্বাস করি আমরাই জাতির ভবিষ্যৎ। বাংলাদেশের সার্বভৌমত্ব ও স্বাধীনতা এবং মুক্তিযুদ্ধের চেতনা আমাদের জোটের মূল বিশ্বাস।
নবগঠিত এই জোট সব ধর্মকে সম্মান করে ধর্মনিরপেক্ষতা বজায় রাখবে। তবে জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক ও উগ্র মৌলবাদকে প্রশ্রয় দেবে না।

সংবাদ সম্মেলন থেকে আরও বলা হয়, গণতন্ত্র ও সুশাসন বজায় রাখা ও অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে বাস্তবমুখী নানা পদক্ষেপ গ্রহণ করা হবে। এছাড়াও নির্বাচন কমিশনকে পুনগঠন করা সহ নিবন্ধন প্রথা শিথিলকরণ এবং আধুনিক ভোটগ্রহণ পদ্ধতির প্রবর্তন করতে কাজ করবে। যাতে নির্বাচন ব্যয় সংকোচন করা যায়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, জাতীয় গণ-সংগ্রাম পার্টির সভাপতি কে এম হাসান, কৃষক শ্রমিক পার্টির সভাপতি সিরাজুল হক, বাংলাদেশ জনতা ফ্রন্টের চেয়ারম্যান আবু আহাদ আল মামুন, বাংলাদেশ ইসলামী গণতান্ত্রিক লীগের চেয়ারম্যান আনোয়ার হোসেন, আম জনতা পার্টির চেয়ারম্যান অধ্যক্ষ বেনজীর আহম্মদ, বাংলাদেশ সেবা দলের চেয়ারম্যান সাইফুল আলম, বাংলাদেশ মানব উন্নয়ন পার্টির চেয়ারম্যান প্রিন্সিপাল মো. আশরাফুল ইসলাম, বাংলাদেশ সাধারণ পার্টির চেয়ারম্যান মাইনুল ইসলাম ও বাংলাদেশ স্যোসাল ডেমোক্রেটিক পার্টির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার অর্ক হাসান প্রমুখ।