জবিতে নৃবিজ্ঞান অ্যালামনাই এর প্রতিষ্ঠা বার্ষিকী

24

অন্তু আহমেদ,জবিঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) নৃবিজ্ঞান অ্যালামনাই অ্যাসোসিয়েশন এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী ও কৃতি সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুর ১২টায় বিভাগের মিলনায়তনে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগের চেয়ারপার্সন ও সংগঠনের উপদেষ্টা অধ্যাপক ড. সানজিদা ফারহানা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগের সহকারী অধ্যাপক ফাতেমা বাশার এবং তাসলিমা আতিক।

প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান বলেন, নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ হলো নিজেকে সকল ক্ষেত্রে প্রস্তুত করা। আমি কে? আমার কি পরিচয়? সেটা জীবনের প্রতিটি ক্ষেত্রে উপস্থাপন করা। এসময় তিনি এইচ অনুষ্ঠানের আয়োজকদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে জাহিদুল ইসলাম সৈকতের সভাপতিত্বে ও জয়নুল আবেদিনের সঞ্চালনায় বিভাগের অন্যান্য শিক্ষকবৃন্দ বক্তব্য রাখেন। অনুষ্ঠানের দ্বিতীয় অংশে বিভাগের দুইজন কৃতি শিক্ষার্থীকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। তারা হলেন, বিভাগের প্রভাষক আব্দুল কুদ্দুস ও গীতিকবি সুজন হাজং। এসময় আব্দুল কুদ্দুস বলেন, এই সংবর্ধনা বিভাগের অন্যান্য শিক্ষার্থীদের জন্য অনুপ্রেরণা হবে।

গীতিকাব্যে বিশেষ অবদানের জন্য কৃতি সংবর্ধিত গীতিকবি সুজন হাজং বলেন, আমি সংগীতের ভেতর দিয়ে নৃবিজ্ঞানকে দেখি। যেখানে মা-মাটি এবং দেশের কথা আমি আমার লিখা গানে উপস্থাপন করেছি।