মিরসরাইয়ে ‘জঙ্গি আস্তানা’

1

চট্টগ্রাম অফিসঃ জঙ্গি আস্তানা পাওয়া গেছে চট্টগ্রামের মিরসরাইয়ের জোরারগঞ্জ ইউনিয়নের উত্তর সোনাপাহাড়ে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশের একটি বাড়িতে এই ‘জঙ্গি আস্তানা’ ঘিরে রেখেছে র‌্যাব-৭ এর কয়েকটি ইউনিট।

র‌্যাব জানায়, বৃহস্পতিবার দিবাগত রাত ১টা থেকে ‘চৌধুরী ম্যানশন’ নামের সেমি পাকা ওই বাড়ি ঘিরে রাখা হয়েছিল। এরপর র‌্যাবকে লক্ষ্য করে বাড়ির ভেতর থেকে গুলি ছুঁড়লে র‌্যাবও পাল্টা গুলি ছোঁড়ে। প্রায় তিন ঘণ্টা ধরে উভয়ের মধ্যে দফায় দফায় গোলাগুলির ঘটনা ঘটে। ভোর পৌনে ৪টা নাগাদ র‌্যাবের তরফ থেকে ভেতরে থাকা জঙ্গি সদস্যদের আত্মসমর্পন করতে বলা হয়। এসময় ঘরে থাকা জঙ্গি সদস্যরা দুটি শক্তিশালী বোমা ফাটায়। এর পর আর ঘরের ভেতর কারো কোনো সাড়া শব্দ মেলেনি।

স্থানীয় লোকজন জানায়, ভোর পৌনে চারটার দিকে দুটি বোমা ফাটে। এসময় বোমার বিকট শব্দে পুরো গ্রাম কেপে ওঠে। চৌধুরী ম্যানশনের টিনের চাল ‍উড়ে যায়।

স্থানীয় ইউপি সদস্য মনিরুল হক জানান, চৌধুরী ম্যানশন নামের ওই বাড়ির মালিক মাজহারুল হক নামের এক ব্যক্তি। তিনি উপজেলার ইছাখালী ইউনিয়ন এলাকারে বাসিন্দা। বছর খানেক আগে জমি কিনে সোনাপাহাড় এলাকার বাড়িটি তৈরি করে ভাড়া দিয়ে দেয়।

র‌্যাব আরও জানান, চৌধুরী ম্যানশন নামের বাড়িটি ঘিরে রাখা হয়েছে। বোমা ডিসপোজাল ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে এসে পৌঁছালে ঘরের ভেতরে অভিযান পরিচালনা করা হবে।