শিল্পকর্ম প্রদর্শনী জীবনী জানাতে পারে–জবি ভিসি

42

অন্তু আহমেদ, জবিঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জ‌বি) সাংস্কৃতিক কেন্দ্রের আয়োজনে ‘স্বাধীনতায় বঙ্গবন্ধু’ শীর্ষক আলোচনা সভা ও শিল্পকর্ম প্রদর্শনী হয়েছে।

সোমবার সকাল ১১টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে আলোচনা সভা হয়। পরে নতুন ভবনের নিচতলায় বঙ্গবন্ধু শিল্পকর্ম প্রদর্শনী-২০১৮ এর উদ্বোধন করেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। তিনি বলেন, শিল্পকর্ম প্রদর্শনীর মাধ্যমে শিক্ষার্থীরা তার জীবনী সম্পর্কে জানতে পারবে। সেই সঙ্গে জ্ঞান অর্জন করতে পারবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে চারুকলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মোহা. আলপ্তগীন, চারুকলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. বজলুর রশিদ খান, বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মো. তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেল উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি মো. মোকলেসুর রহমান মুকুল।‌ সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মো. নাজমুল হুদা।

উল্লেখ্য, দেশের বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আসা ৫০ জন শিল্পীর ৭০টির বেশি শিল্পকর্ম প্রদর্শনী‌তে স্থান পে‌য়ে‌ছে। এর মধ্যে ‌নির্বা‌চিত প্রথম ছয়জনকে সম্মাননা ক্রেস্ট ও সনদ দেওয়া হয়।