শ্রমিকদের ওপর পুলিশি হামলার নিন্দা

22

যুগবার্তা ডেস্কঃ গাজীপুরে গার্মেন্ট শ্রমিকদের ওপর পুলিশি হামলা, নির্যাতনের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে গার্মেন্ট শমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র। রবিবার সংগঠনের কার্যকরি সভাপতি শ্রমিকনেতা কাজী রুহুল আমীন এবং সাধারণ সম্পাদক শ্রমিকনেতা জলি তালুকদার এক বিবৃতিতে অবিলম্বে শ্রমিকদের দাবি মেনে নিয়ে শ্রমিক অসন্তোষ নিরসন করার জন্য সরকার ও মালিকপক্ষের প্রতি আহবান জানান।
নেতৃবৃন্দ বলেন, গাজীপুরে নীট এন্ড নিটেক্স কারখানায় শ্রমিকদের দুই মাসের মজুরি বকেয়া। শ্রমিকরা বকেয়া মজুরি দাবি করলে গতকাল তাদের খাবার পানিতে বিষাক্ত উপাদান মেশানো হয়। ফলে অনেক শ্রমিক অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন। এ ঘটনায় শ্রমিকরা প্রতিবাদ করলে পুলিশ শ্রমিকদের ওপর হামলা করে এবং নির্যাতন চালায়। আজ এই শ্রমিক অসন্তোষ গোটা গাজীপুরে ছড়িয়ে পরে। আন্দোলনের চাপে অবশেষে বিকেলে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের গাজীপুর জেলা কমিটির সভাপতি জিয়াউল কবির খোকনের নেতৃত্বে শ্রমিক প্রতিনিধি দল বিজিএমইএ কার্যালয়ে ত্রিপক্ষীয় সমঝোতা সভার উদ্দেশ্যে রওনা করেছে।
নেতৃবৃন্দ বলেন, শ্রমিকদের সাথে নতুন করেন কোন প্রতারণা করা হলে তার জন্য সরকার ও মালিকপÿকে চরম মূল্য দিতে হবে। তারা দমন নির্যাতনের পথ পরিহার করে অবিলম্বে দাবি মেনে নেয়ার মাধ্যমে শ্রমিক অসন্তোষ নিরসনের আহবান জানান।