জবি বিএনসিসি ক্যাডেটদের পদন্নোতি, সাবেকদের বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠিত

103

অন্তু আহমেদ, জবি প্রতিনিধি: বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি)’র জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্লাটুনের নতুন ক্যাডেটদের পদন্নোতি এবং পুরাতনদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।
বিদায় অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ১০ম ব্যাচের মুন্নি আক্তার,মোতাহের মজুমদার,ফরিদুল ইসলাম,জাহাঙ্গীর আলম সুজন,আল আমিন সহ আরো অনেকের হাতে মেজর কাওসার জাহান আকন্দ পুরস্কার তুলে দেন ।

কো-ক্যাডেট ইনচার্জ এবং ক্যাডেট সার্জেন্ট হিসেবে ফিনেন্স বিভাগের এখওয়ানুল হক, সার্জেন হিসেবে ভুগোল ও পরিবেশ বিজ্ঞানের শফিকুল ইসলাম রেজা,গণিত বিভাগের মুলহাম চৌধুরী,মনোবিজ্ঞান বিভাগের মারিয়া জাহান এবং ব্যবস্হাপনা বিভাগের তাসমিম আক্তারকে দায়িত্ব দিয়ে নতুন কমিটির ঘোষণা করেন বিএনসিসি ২ বিএনসিসি ব্যাটেলিয়নের এ্যাডজুডেন্ট মেজর মো:কাউসার জাহান আকন্দ।
এছাড়াও আজ দুপুরে জবি বিএনসিসির পুরাতন ক্যাডেটদের বিদায় অনুষ্ঠানের আয়োজন করা হয়।অনুষ্ঠানে ২০১৫ সালের ক্যাডেটদের বিদায় দেওয়া হয়।ক্যাডেট ইনচার্জ সিইউও মো:শামীম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনসিসি ২ ব্যাটেলিয়নের এ্যাডজুডেন্ট মেজর মো:কাউসার আকন্দ এবং বিশেষ অতিথি হিসেবে পিইউও এবং কোম্পানি কমান্ডার সৈয়দ মুহাম্মদ সাজ্জাদ কবীর,পিইউও আতিয়ার রহমান এবং পিইউও শফিকুল ইসলাম উপস্থিত ছিলেন। অতিথিরা নতুন পদপ্রাপ্ত ক্যাডেটদের পদন্নোতি ব্যাজ ও সদ্যবিদায়ী ক্যাডেট সার্জেন্ট মুন্নি আক্তার, মুতাহের মজুমদার, ফরিদ উদ্দিনসহ অন্যান্য সাবেক ক্যাডেট সদস্যদের শুভেচ্ছা ক্রেস্ট প্রদান করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেজর কাওসার আকন্দ বলেন,‘বিএনসিসি দেশের কাজে সব সময় পাশে থেকে আমাদের সহযোগিতা করে। ভবিষ্যতেও বিএনসিসি ক্যাডাররা বিশ্ববিদ্যালয় ও দেশের কল্যাণে কাজ করে যাবে।’‘জবি বিএনসিসি সদস্যরা সুশৃঙ্খল, প্রশিক্ষিত ও দক্ষ এবং তিনি এর অগ্রগতি ও উত্তর উত্তর সাফল্য কামনা করেন।

ক্যাডেট ইনচার্জ সিইউও মো:শামীম বিদায়ী ক্যাডেট সকলের প্রতি কৃতজ্ঞতা এবং পদন্নোতি পাওয়া সকল ক্যাডেট সদস্যের সহযোগিতা কামনা করেন।