প্রধানমন্ত্রীর নির্দেশে যুবকদের সুন্দর ভবিষ্যৎ নির্মানে ফুটবল টূর্ণামেন্ট’র আয়োজন–খুলনা মেয়র

3

মোংলা থেকে মোঃ নূর আলমঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে যুব সমাজের সুন্দর ভবিষ্যৎ নির্মানের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্ট ( অনুর্ধ-১৭ ) আয়োজন করেছে। বাংলাদেশের জনপ্রিয় খেলা ফুটবল। হারিয়ে যাওয়া ফুটবলকে গুরুত্ব দিয়ে প্রধানমন্ত্রীর আন্তরিকতায় শিশুদের অংশগ্রহণে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্ট হয় প্রতি বছর। খেলাধূলা অংশগ্রহণ করা বড় পরিচয়। ছাত্র-তরুন-যুবদের সুস্থ ধারার বিনোদন এবং সংস্কৃতি চর্চার ক্ষেত্রে খেলাধূলা একটি অনন্য মাধ্যম। শনিবার বিকেলে মোংলার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে উপজেলা প্রশাসনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্ট’র ( অনুর্ধ-১৭ ) ফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তৃতায় নব নির্বাচিত খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক এ কথা বলেন।

শনিবার বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত ফাইনাল খেলার উদ্বোধনী এবং পুরস্কার বিতরনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি অফিসার মোঃ রবিউল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হ্ওালাদার, সহকারি পুলিশ সুপার মোঃ খায়রুল আলম, মোংলা থানা অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী ও উপজেলা আ্ওয়ামীলীগের সভাপতি সুনিল কুমার বিশ্বাস। ফাইনাল খেলায় উপস্থিত ছিলেন পৌর মেয়র মোঃ জুলফিকার আলী, পৌর আওয়ামীলীগের সভাপতি শেখ আব্দুস সালাম, উপজেলা আ্ওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নূর আলম শেখ, উপজেলা যুব উনśয়ন অফিসার মোঃ সেলিম, ইউপি চেয়ারম্যান মোঃ ইস্রাফিল হোসেন হ্ওালাদার, শেখ কবির হোসেন, নিখিল চন্দ্র রায়, গাজী আকবর হোসেন, মোল্লা মোঃ তারিকুল ইসলাম, নাজিনা বেগম নার্জিন, শেখ কামরুজ্জামান জসিম, সিরাজ হাওলাদার, এম আর রানা প্রমূখ।

ফাইনাল খেলা মোংলা পৌর সবুজ দল বনাম সুন্দরবন ইউনিয়নের মধ্যে অনুষ্ঠিত হয়। খেলায় মোংলা পৌর সবুজ দল সুন্দরবন ইউনিয়ন দলকে ৫-০ গোলে পরাজিত করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ( অনুর্ধ-১৭ ) ফুটবল টূর্ণামেন্ট উপজেলা চ্যাম্পিয়ন হ্ওয়ার গৌরব অর্জন করে। খেলার প্রথমার্ধের ২০ মিনিটের সময় মোংলা পৌর দলের অনন্য পাড়ে জয়সূচক গোলটি করেন। পরবর্তীতে অনন্য আরো দুটি গোল করেন। পৌর দলের সুমন এবং সাকিব একটি করে গোল করেন। পৌর সবুজ দলে যারা খেলেছেন তারা হলেন মোঃ এমাদুল, ইমাম হোসেন, পারভেজ হোসেন, সোহাগ খান, মোঃ রিফাত, তানভীর রাজু, ইমরান খান, শাহিন হোসেন, অনন্য পাড়ে, সুমন হ্ওালাদার ও মোঃ রাসেল গাজী। সুন্দরবন ইউনিয়ন দলে যারা খেলেছেন তারা হলেন রিয়াজ খান, ইসমাইল শুভ, রনি শেখ, সৌরভ শেখ, সোহাগ খান, বোরহান, রোমান ফকির, রাসেল, রুবেল, দেবব্রত ও রানা মুন্সি। ফাইনাল খেলার ম্যান অব দি ম্যাচ হন পৌর সবুজ দলের সাকিব, ম্যান অব দি টূর্ণামেন্ট হন পৌর দলের অনন্য পাড়ে এবং টূর্ণামেন্ট’র সেরা গোলকিপার নির্বাচিত হয়েছেন পৌর লাল দলের শাহ পরাণ। অন্যদিকে প্রধান অতিথি খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক শনিবার দুপুরে মোংলা শেলাবুনিয়া খ্রিস্টান ধর্ম পল্লীতে যান এবং সেখানে তিনি পালক পুরোহিতদের সাথে ফাদার রিগণের মরদেহ ইটালি থেকে আনার বিষয় সম্পর্কে মতবিনিময় করেন। তিনি প্রয়াত ফাদার রিগণকে রাস্ট্রীয় মর্যাদায় সমাহিত করার বিষয়ে প্রশাসনের কর্মকর্তা এবং জনপ্রতিনিধিদের নির্দেশনা প্রদান করেন।