উন্নয়নের স্বার্থে ফের শেখ হাসিনাকে ক্ষমতায় চান উত্তরাঞ্চলের ব্যবসায়ীরা

32

নিজস্ব প্রতিবেদক: মহান স্বাধীনতা যুদ্ধে নেতৃত্বদানকারী দল বাংলাদেশ আওয়ামীলীগের গত নয় বছরের ধারাবাহিক উন্নয়ন, আন্তর্জাতিক মহলে দেশের গ্রহণযোগ্যতা, মাথাপিছু আয় বৃদ্ধি ও সামগ্রিক অবকাঠামো উন্নয়নের চিত্র জনসাধারণের নিকট তুলে ধরতে কাজ করে যাচ্ছেন দেশের শীর্ষস্থ্যানীয় ব্যাবসায়ীদের সংগঠন এফবিসিসিআইয়’র সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট এবং চেম্বার কাউন্সিল সভাপতি শেখ ফজলে ফাহিম। গত ৮ থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত চারদিন দেশের উত্তরাঞ্চলের রাজশাহী ও রংপুর বিভাগের ১৬টি জেলার ১৮টি চেম্বারে ব্যাবসায়ীদের কাছে সামগ্রিক উন্নয়ন চিত্র তুলে ধরেন এফবিসিসিআইয়ের সিনিয়র সহ-সভাপতি শেখ ফজলে ফাহিম। উত্তরাঞ্চলের চেম্বার অব কমার্স প্রতিনিধিরা উন্নয়নের স্বার্থে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় দেখতে চান।

সূত্র জানায়,আওয়ামী লীগের সভানেত্রী ও সরকার প্রধান শেখ হাসিনার উন্নয়ন পরিকল্পনা এবং ব্যবসায়িক পরিধি শক্তিশালী করার লক্ষ্যে এফবিসিসিআইয়ের সিনিয়র লেভেলের একটি প্রতিনিধি দল ১৬টি জেলার ১৮টি চেম্বারে বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভা করেন।এসব সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়নের সেক্টরগুলো আলোচনায় উঠে আসে। দল মত নির্বিশেষে এসব ব্যবসায়ী প্রতিনিধিরা শেখ হাসিনাকে দেশের উন্নয়নের স্বার্থে টানা তৃতীয়বারের মত ক্ষমতায় বসানো প্রয়োজন মনে করেন।তাঁরা সরকারের উন্নয়ন বার্তা প্রান্তিক জনগোষ্ঠীদের কাছে তুলে ধরারও প্রতিশ্রুতি দেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে এবং ব্যবসায়ীদের মাঝে দেশরত্ন শেখ হাসিনার উপর আস্থা বৃদ্ধি এবং দীর্ঘমেয়াদী উন্নয়ন পরিকল্পনা পৌছে দেবার ৪ দিনের এই সফর নেতৃত্ব দেন শেখ ফজলে ফাহিম।

বগুড়া চেম্বার আয়োজিত মত বিনিময় সভায় প্রথান অতিথি হিসেবে উপস্থিত থাকেন এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, অন্যন্য পরিচালকদের মধ্যে উপস্থিত ছিলেন জামালপুর চেম্বারের সভাপতি এবং এফবিসিসিআই’র পরিচালক রেজাউল করিম রেজনু, গাজীপুর চেম্বারের সভাপতি এফবিসিসিআই’র পরিচালক আনোয়ার সাদাত সরকার এবং সুনামগঞ্জ চেম্বারের সভাপতি এবং এফবিসিসিআই’র পরিচালক খায়রুল হুদা চপল।

শেখ ফজলে ফাহিম সরকার প্রধান শেখ হাসিনার উন্নয়ন বার্তা ও টেকসই উন্নয়ন এবং অর্থনৈতিক ভিত্তি আরও মজবুত করার লক্ষ্যে ভবিষ্যৎ পরিকল্পনা জেলাসমূহের চেম্বার অব কমার্স প্রতিনিধিদের কাছে পৌছে দেন।

এসব জেলার চেম্বারের প্রতিনিধিরা শেখ হাসিনার ‍উন্নয়নের কথা স্বীকার করেন। দলমত নির্বিশেষে সকল ব্যবসায়ী প্রতিনিধিরা উন্নয়নের ধারাবাহিকতা রক্ষার প্রয়োজনীতার বিষয়ে একমত পোষণ করেন।

দেশের সামগ্রিক অবকাঠামোগত উন্নয়ন এবং ব্যবসা বাণিজ্য প্রসারের কথা বলতে গিয়ে প্রান্তিক ব্যবসায়ীরা বলেন যদি ইট-বালু-রড-সিমেন্ট কথা বলতে পারতো তবে আওয়ামীলীগকে মানুষের ঘরে ঘরে গিয়ে ভোট চাইতে হোত না।