“শেখ হাসিনা সরকারই দেশের নারীদের প্রকৃতরুপে মর্যাদাশীল করেছে”–মেনন

6

যুগবার্তা ডেস্কঃ “দেশের প্রশাসন,শিক্ষা,স্বাস্থ্য,খেলাধুলা, রাজনীতিসহ সকল ক্ষেত্রেই শেখ হাসিনা সরকার নারীদের সত্যিকার অর্থেই ক্ষমতায়িত করেছে। আমাদের নারীরা এখন শিক্ষাক্ষেত্রে ছেলেদের থেকেও ভাল করছে। চাকরি করে বাবা মায়ের সংসার চালাচ্ছে, খেলা ধুলায় চ্যম্পিয়ন হচ্ছে,দেশকে গৌরাবান্যিত করছে। জেলায় জেলায় মেয়েরা এখন ডিসি-এসপি হচ্ছে। শেখ হাসিনা সরকার নারীদের মাতৃত্বকালীন ছুটি করেছে ৬ মাস। মহান জাতীয় সংসদে প্রধানমন্ত্রী,বিরোধীদলীয় নেত্রী,স্পীকার,সংসদ উপনেতা সবাই নারী।যেখানে বিএনপি-জামাত জোট নারীদেরকে চার দেয়ালে বন্ধী রাখতে চাইতো,জামায়াত নেতারা যেখানে মেয়েদের সরকারি চাকরি করা নিয়ে হাশি তামাশা করতো, সেখানে শেখ হাসিনা সরকার নারীদেরকে সকল ক্ষেত্রেই উত্তোরোত্তর শক্তিশালী করেছে,মর্যাদাশীল করছে।নারীরা এখন আর বাবা মায়ের বোঝা নয়।নারীরাই এখন আয় করে সাবলম্বি হয়ে সংসার চালাচ্ছে। আর এর সব কিছুই সম্ভব হয়েছে জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারনেই।কাজেই আগামী নির্বাচনে শেখ হাসিনা সরকারকে আবারো ক্ষমতায় আনতে, আমাদের মা বোনদের শুধু ভোট দিলেই হবে না,ভোট চাইতেও হবে।”

আজ বিকেলে, মতিঝিল থানা আওয়ামীলীগের উদ্যোগে, ৮ নং ওয়ার্ড সাদেক হোসেন খোকা কমিউনিটি সেণ্টারে নারী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কথাগুলো বলেন সমাজকল্যাণমন্ত্রী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি।

আগামী নির্বাচনে বর্তমান সরকারের আবারো প্রয়োজন উল্লেখ করে মেনন বলেন ” বর্তমানে বাংলাদেশ যে বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেল হিসেবে দাঁড়িয়ে গেছে এর রুপকার বর্তমান শেখ হাসিনা সরকার। বাংলাদেশের মাথাপিছু আয় এখন ১৭৫২ মার্কিন ডলার,জিডিবি’তে প্রবৃদ্ধি ৭.৬৫ শতাংশ যা আগে আমাদের জন্য ছিল কেবল স্বপ্নই।ঢাকা শহরে মেট্রোরেল,বহুশংখ্যক উড়ালসেতু হয়েছে।বিদ্যুট খাতে বর্তমান রিজার্ভ ২০ হাজার মেগা ওয়াট ছাড়িয়ে গেছে।কৃষিতে নিরব বিপ্লব হয়েছে।”

মতিঝিল থানা আওয়ামীলীগের সভাপতি বসিরুল হক খান বাবুলের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন ৮ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী মো. সুলতান মিয়া,ঢাকা মহানগর আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক এডভোকেট তাহমিনা সুলতানা,সংরক্ষিত মহিলা ওয়ার্ড কাউন্সিলর মিনু রহমান,৮ নং ওয়ার্ডের মহিলা নেত্রী কোহিনুর বেগম প্রমুখ।