জবিস্থ “বাংলাদেশ গণশিল্পী সংস্থা” কমিটি গঠন

56

জবি প্রতিনিধিঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক কর্মকান্ডকে এগিয়ে নিতে বাংলাদেশ গণশিল্পী সংস্থার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের সহকারী অধ্যাপক জনাব মাহমুদুল হাসানের সভাপতিত্বে জবিস্থ “বাংলাদেশ গণশিল্পী সংস্থা” গঠনের লক্ষে এক সভা অনুষ্ঠিত হয়।

১৩ আগস্ট সোমবার ফার্মেসি বিভাগের ছাত্র সুদীপ্ত শেখর দে আহবায়ক ও সংগীত বিভাগের ছাত্র নূর ইসলাম কে সদস্য সচিব করে ১৫ সদস্যের এক আহবায়ক কমিটি গঠিত হয়।

সভায় বাংলাদেশ গণশিল্পী সংস্থার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের সহকারী অধ্যাপক জনাব মাহমুদুল হাসান ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সম্মানিত শিল্পী সুজেয় শ্যাম বক্তব্য দেন।

বাংলাদেশ গণশিল্পী সংস্থার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান বলেন, “বাংলাদেশ গনশিল্পী সংস্থা” সারা বাংলাদেশে মূল ধারার সংস্কৃতি চর্চার প্রচার ও প্রসারে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে আসছে।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী সুজেয় শ্যাম বলেন, “জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক কর্মকান্ডকে এগিয়ে নিতে ‘বাংলাদেশ গণশিল্পী সংস্থা’ অগ্রণী ভূমিকা রাখবে বলে আমি মনে করি।”

পবিত্র ঈদ-ঊল- আযহার পর অনুষ্ঠানের মাধ্যমে পূর্নাঙ্গ কমিটি ঘোষনা করা হবে বলেও জানান জনাব মাহমুদুল হাসান।

এ সময় “বাংলাদেশ গণশিল্পী সংস্থার” উপদেষ্টামন্ডলী, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত বিভাগের শিক্ষকবৃন্দ ও সংগীত বিভাগের ছাত্র- ছাত্রী উপস্থিত ছিলো।