গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

27

যুগবার্তা ডেস্কঃ আগেই জানা ছিল নেপালকে হারিয়ে বাংলাদেশ জিতবে। তবে কত গোলে জিতবে সেটার অপেক্ষায় ছিল সবাই। শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশের কিশোরীরা। একটি করে গোল করেছে তহুরা খাতুন, মারিয়া মান্দা ও সাজেদা খাতুন। এই জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনালে পা রাখল বাংলাদেশ। ১৬ আগস্ট ফাইনালে ওঠার লড়াইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ স্বাগতিক ভুটান।

পাকিস্তানের বিপক্ষে ১৪-০ গোলের জয়ের পর স্বাভাবিকভাবে বাংলাদেশের মেয়েদের প্রতি প্রত্যাশার পারদ গিয়েছে বেড়ে। সেই মেয়েরাই যখন ৪৫ মিনিট পর্যন্ত প্রতিপক্ষের গোলের দরজা খুলতে না পারে, দুশ্চিন্তা তো হওয়ারই কথা। হয়েছিলও তা–ই। বিরতিতে যাওয়ার আগে সেখান থেকে মুক্তি দিয়েছে আগের ম্যাচের জোড়া গোলদাতা তহুরা খাতুন। ৪৬ মিনিটে অধিনায়ক মারিয়া মান্দার ক্রসে দূরের পোস্ট থেকে হেডে গোল করেছে তহুরা। এ যেন গোলের রাস্তা খুঁজে পেল বাংলাদেশ।

দ্বিতীয়ার্ধে বল জালে পাঠিয়েছে মারিয়া ও সাজেদা খাতুন। ৫১ মিনিটে দুর্দান্ত গোলে ২-০ করেছে অধিনায়ক মারিয়া। তহুরার শট নেপালিজ ডিফেন্ডার ঠেকিয়ে দিলে চলতি বলে বক্সের বাইরে থেকে জোরালো শটে গোলটি করেছে বাংলাদেশ অধিনায়ক। ৬৭ মিনিটে শেষ গোলটি করেছে সাজেদা খাতুন।

১৬ আগস্ট ফাইনালে ওঠার লড়াইয়ে স্বাগতিক ভুটানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। একই দিন অন্য সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত ও নেপাল।